দু শিশুসন্তান দেখে অনেকেই ঝরালেন অশ্রু

 

চুয়াডাঙ্গা সদর হাসপাতালে চিকিৎসাধীন রোগী উজিরপুরের এক বধূর মৃত্যু

 

স্টাফ রিপোর্টার: দু শিশুকন্যা রেখে মারা গেলেন আয়েশা খাতুন (২৬)। ছোট মেয়ের বয়স ৭ মাস আর বড় মেয়ের বয়স ৭ বছর। অতোটুকু দু সন্তানের দিকে তাকিয়ে অনেকেই নিজের অশ্রু ধরে রাখতে পারেননি। গতকাল মঙ্গলবার বেলা ২টার দিকে মারা গেলে সংশ্লিষ্টরা চিকিৎসা প্রদানে ত্রু টির অভিযোগ তোলেন। অবশ্য অভিযোগ শেষ পর্যন্ত থানায় বা সিভিল সার্জনের নিকট পৌঁছায়নি।

জানা গেছে, চুয়াডাঙ্গার দামুড়হুদা ঠাকুরপুরের হারুন অর রশিদের স্ত্রী আয়েশা খাতুন কয়েকদিন ধরে অসুস্থ। গতপরশু সোমবার জর ও পেটে ব্যথা নিয়ে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি হন। প্রথমে তাকে নেয়া হয় ফিমেল সার্জিক্যাল ওয়ার্ডে। গতকাল মঙ্গলবার দুপুরে সার্জিক্যাল ওয়ার্ড থেকে পাঠানো হয় ফিমেল মেডিসিন ওয়াডে। চিকিৎসক রোগী দেখে অনেকটা সুস্থ বলেই মন্তব্য করেন। প্রস্রাব নালিতে দেয়া নলটি খুলে দিতেও বলেন। রোগীর লোকজন এ তথ্য জানিয়ে বলেন, নলটা খুলে দিতেই রোগী অস্থির হয়ে পড়ে। কিছুক্ষণের মধ্যেই রোগী আয়েশা খাতুন মারা যায়।

দু মেয়ে আয়েশা খাতুনের। ছোট মেয়ের বয়স মাত্র ৭ মাস। আর বড় মেয়ের বয়স ৭ বছর। বড় মেয়ে মা মারা যাওয়ার বিষয়টি কিছুটা বুঝলেও ছোট মেয়ে তার কিছুই বোঝেনি। শুধু মায়ের দুধ খাওয়ার জন্য কেঁদেছে। দু কন্যার কান্না দেখে হাসপাতালে অনেকেই অশ্রুসজল কণ্ঠে দীর্ঘশ্বাস ছেড়ে বলেন, হায়রে নিয়তি!