মাগুরায় জীবননগর ও চুয়াডাঙ্গা বিজিবির যৌথ অভিযান

 

 

কুরিয়ারের কাভার্ডভ্যান তল্লাশি : ভারতীয় মালামাল উদ্ধার

জীবননগর ব্যুরো: চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন ও জীবননগর সীমান্ত ফাঁড়ি বিজিবি মাগুরায় চোরাচালানবিরোধী যৌথ অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভারতীয় মালামাল উদ্ধার করেছে। উদ্ধারকৃত মালামের মধ্যে রয়েছে ভারতীয় থান কাপড়, চশমা, ছাতা ও সয়াবিন বড়ি। এছাড়াও উপজেলার ধোপাখালী বিওপি ও উথলী বিশেষ ক্যাম্পে ফোর্স মাদকবিরোধী অভিযান চালিয়ে ভারতীয় মদ ও ফেনসিডিল উদ্ধার করে।

বাংলাদেশ বর্ডার গার্ড চুয়াডাঙ্গা-৬ ব্যাটালিয়নের উপঅধিনায়ক মেজর আনোয়ার জাহিদ গতকাল সোমবার এক প্রেসবিজ্ঞপ্তিতে জানিয়েছেন, গোপন সংবাদের ভিত্তিতে চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের উপঅধিনায়ক মেজর আনোয়ার জাহিদ ও জীবননগর সীমান্ত ফাঁড়ি কমান্ডার সাইফুল ইসলাম গোপন সংবাদের ভিত্তিতে রোববার রাতে যৌথ অভিযান পরিচালনা করেন মাগুরার পাকা রাস্তার ওপর। সঙ্গীয় জওয়ান নিয়ে এসময় তারা ওই স্থানে ওত পেতে বসে থাকেন। এসময় যশোর থেকে ঢাকাগামী র‌্যাম্বো কুরিয়ার সার্ভিসের একটি কাভার্ডভ্যান থামিয়ে তল্লাশি করে ভারতীয় ২ হাজার ৫০ মিটার ভারতীয় থান কাপড়, ১ হাজার ৬৮০ পিস ছাতা ও ৫০ কেজি সয়াবিন বড়ি উদ্ধার করেন। উদ্ধারকৃত ভারতীয় মালামালের আনুমানিক বাজার মূল্য ২৪ লাখ ২৪ হাজার টাকা বলে টাকা বলে বিজিবি সূত্রে জানানো হয়েছে।

এছাড়াও উপজেলার ধোপাখালী বিওপি’র টহল কমান্ডার মিজানুর রহমান সঙ্গীয় জওয়ান নিয়ে মাধবখালী মাঠে অভিযানে চালিয়ে ৩১ বোতল মদ উদ্ধার করেন। একই দিন উথলী বিশেষ ক্যাম্পের টহল কমান্ডার হাবিলদার নাজমুল হক সঙ্গীয় জওয়ান নিয়ে মানিকপুর মাঠে অভিযান চালিয়ে ৩৭৪ বোতল ফেনসিডিল উদ্ধার করেন।