নূর হোসেনের সঙ্গী খান সুমনের জামিন

মাথাভাঙ্গা মনিটর: বাংলাদেশের নারায়ণগঞ্জের সাতখুনের মামলার প্রধান আসামি নূর হোসেনের সঙ্গী খান সুমন জামিন পেয়েছেন। গতকাল সোমবার উত্তর ২৪ পরগনা জেলার বারাসাতের জেলা ও দায়রা জজ জামিন আবেদনের ওপরশুনানি শেষে জামিন মঞ্জুর করেন।এর আগে বারাসাতের মুখ্য বিচার বিভাগীয় হাকিম মধুমিতা রায় তিনবার খানসুমনের জামিনের আবেদন খারিজ করে দেন। এরপরই খান সুমন বারাসাতের জেলা ওদায়রা জজ আদালতে জামিনের আবেদন করেন।

গতকাল সকালে দায়রা জজ আদালতে খান সুমনের পক্ষে জামিনের আবেদন করেন আইনজীবীতারক চন্দ্র দাস ও অনুপ ঘোষ। শুনানিতে আইনজীবীরা দাবি করেন, খান সুমনবাংলাদেশের বৈধ পাসপোর্ট এবং ভারতীয় ভিসা নিয়ে এয়ার ইন্ডিয়ার বিমানে কোলকাতাআসেন। অথচ তাকে অবৈধ অনুপ্রবেশের মিথ্যা মামলায় জড়ানো হয়। এ ছাড়া পুলিশও২ মাসের মধ্যে অভিযোগপত্র দিতে ব্যর্থ হয়েছে। এ কারণে তারা খান সুমনেরজামিনের আবেদন করেছেন। শুনানি শেষে জেলা ও দায়রা জজ অমিতাভ চট্টোপাধ্যায়জামিনের আবেদন মঞ্জুর করেন।

এদিকে গত শনিবার নূর হোসেন ও তার দু সঙ্গীকে আদালতে তোলার কথা থাকলেও তোলা হয়নি। ওইদিন ১৪ দিনের জেল হেফাজতদিয়ে নূর হোসেন এবং তার দুই সঙ্গীকে দমদম কারাগারে পাঠানো হয়। এই মামলারপরবর্তী শুনানির জন্য ২৯ আগস্ট দিন ধার্য করা হয়েছে।এ মামলার নূর হোসেনের অপর সঙ্গী ওহিদুর জামানের জামিনের আবেদন করাহয়েছে জেলা ও দায়রা জজ আদালতে। ওহিদুর জামানের আইনজীবী অভিষেক চক্রবর্তীজানান, আগামী ১ সেপ্টেম্বর জামিন আবেদনের শুনানিহবে।

উল্লেখ্য,কোলকাতার দমদম বিমানবন্দরের অদূরে বাগুইহাটি থানার কৈখালীএলাকার ইন্দ্রপ্রস্থ আবাসন থেকে গত ১৪ জুন রাতে দু সঙ্গীসহ নূর হোসেনকেগ্রেফতার করে বিধাননগর পুলিশ।