প্রিমিয়ার লিগের শুরুতেই অঘটন

মাথাভাঙ্গা মনিটর: মরসুমের প্রস্তুতি পর্বে কোনো প্রীতি ম্যাচ নাহেরে প্রিমিয়ার লিগে দারুণ শুরুর ইঙ্গিত দিয়েছিলো ম্যানচেস্টার ইউনাইটেড।কিন্তু নিজেদের মাঠে উল্টো হার দিয়েই লিগ শিরোপা পুনরুদ্ধানের অভিযান শুরুকরলো ওল্ড ট্র্যাফোর্ডের দলটি। দুর্বল সোয়ানসি সিটির কাছে ২-১ গোলে হেরেগেছে কোচ লুইস ফন গালের শিষ্যরা।ডাচ কোচ ফন গালের অধীনে ইউনাইটেডের এটাই ছিলো প্রথমপ্রতিযোগিতামূলক ম্যাচ, তাও আবার ঘরের মাঠে। গত আসরে সপ্তম হয়েছিলো প্রিমিয়ার লিগেরসফলতম দলটি।
গতকাল শনিবারের এ ম্যাচ দিয়েই শুরু হলো নতুন মরসুমের ইংলিশ প্রিমিয়ারলিগের পথ চলা। অঘটনের এ ম্যাচ ফন গালের কপালে বাড়তি দুশ্চিন্তা যোগ করলেও ফুটবলভক্তদের জন্য এটা হতে পারে আরেকটি উত্তেজনায় ভরা শিরোপা লড়াইয়েরআভাস।অধিনায়কের দায়িত্বে স্ট্রাইকার ওয়েইন রুনির জন্যও এটা ছিল প্রথমম্যাচ। দর্শনীয় এক গোল করে সামনে থেকে নেতৃত্বও দিলেন তিনি;কিন্তু হার এড়াতেপারলেন না।ঘরের মাঠে ম্যাচের ২৮তম মিনিটে দক্ষিণ কোরিয়ার মিডফিল্ডারসুং-ইয়ং কির গোলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় স্বাগতিকরা।অবশ্য দ্বিতীয়ার্ধেরঅষ্টম মিনিটেই দলকে সমতায় ফেরান ইংল্যান্ডের খেলোয়াড় রুনি। কর্নার থেকে বল পেয়েগোলপোস্টের সামান্য দূর থেকে দারুণ দক্ষতায় গোলটি করেন তিনি।এরপর অল্পসময়ের ব্যবধানে আরো কয়েকটা সুযোগ তৈরি করে ম্যানচেস্টার ইউনাইটেড। কিন্তু কাঙ্ক্ষিতগোলের দেখা আর পায়নি তারা। এরই মাঝে ৭২তম মিনিটে পুরো গ্যালারি স্তব্ধ করে দিয়েআবারো এগিয়ে যায় অতিথিরা। গোলটি করেন প্রথম গোলের সহায়তা করা আইসল্যান্ডেরমিডফিল্ডার গিলফি সিউরসন।
নিজেদের মাটিতে প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচ হেরেহতাশ ফন গাল।দল হিসেবে প্রথমার্ধে খেলতে পারিনি। আমরা নার্ভাস ছিলাম। তবেদ্বিতীয়ার্ধেও আমরা দল হিসেবে খেলতে পারিনি।