সাফল্য সন্ধানে উইন্ডিজের পথে বাংলাদেশ

স্টাফ রিপোর্টার: ওয়েস্ট ইন্ডিজে সাফল্যের ধারায় ফিরতে চায় বাংলাদেশ। ব্যর্থতার বৃত্ত ভাঙার প্রতিশ্রুতি দিয়ে দেশ ছেড়েছেন ক্রিকেটাররা।গতকাল বুধবার রাত নয়টায় হযরতশাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে বিমানে ওঠেনমুশফিকুর রহিমরা। সফরে তিনটি ওয়ানডে, দুটি টেস্ট ও একটি টি-টোয়েন্টি খেলবেতারা।বিমান বন্দরে বাঁহাতি স্পিনার আব্দুর রাজ্জাক বলেন, ওয়েস্ট ইন্ডিজেদল হিসেবে আমরা ভালো খেলতে চাই। নিজেদের সেরা ক্রিকেট খেলতে পারলে সেখানে জয় পাওয়াঅসম্ভব হবে না। প্রথমবারের মতো ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছেন উদ্বোধনীব্যাটসম্যান এনামুল হক।প্রথম যাচ্ছি, তাই আমি খুবই রোমাঞ্চিত। সফরটাস্মরণীয় করে রাখতে চাই।
বিসিবির ছয় মাসের নিষেধাজ্ঞার কারণে বাংলাদেশ দলে নেই অলরাউন্ডারসাকিব আল হাসান। এ সিরিজে পেসার রুবেল হোসেন ও ইমরুল কায়েসকে দলে ফিরিয়েছেবিসিবি।উদ্বোধনী ব্যাটসম্যান ক্রিস গেইল, দুঅলরাউন্ডার কাইরন পোলার্ড ওড্যারেন ব্র্যাভো ও পেসার কেমার রোচকে ফিরিয়ে শক্তিশালী দল ঘোষণা করেছে ওয়েস্টইন্ডিজ।সফরে কন্ডিশনের সাথে মানিয়ে নিতে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবেনমুশফিকরা। ১৭ অগাস্ট গ্রেনাডায় একমাত্র ওয়ানডে প্রস্তুতি ম্যাচটি খেলবেতারা।২০ ও ২২ আগস্ট গ্রেনাডায় হবে প্রথম দুটি ওয়ানডে। ২৫ অগাস্ট সেন্টকিটসে হবে তৃতীয় ও শেষ ওয়ানডে। একই ভেন্যুতে ২৭ অগাস্ট হবে একমাত্র টি-টোয়েন্টিম্যাচটি।সেন্ট কিটসে ৩০ অগাস্ট থেকে শুরু হবে তিন দিনের একমাত্র প্রস্তুতিম্যাচটি।দুই টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি ৫ সেপ্টেম্বর শুরু হবে সেন্টভিনসেন্টে। ১৩ সেপ্টেম্বরে সেন্ট লুসিয়ায় শুরু হবে দ্বিতীয় ও শেষটেস্ট।
ওয়েস্ট ইন্ডিজ-বাংলাদেশ সিরিজের সূচি:
১৭অগাস্ট, ওয়ানডে প্রস্তুতি ম্যাচ, গ্রেনাডা২০ অগাস্ট, প্রথম ওয়ানডে, গ্রেনাডা২২ অগাস্ট, দ্বিতীয় ওয়ানডে, গ্রেনাডা২৫ অগাস্ট, তৃতীয়ওয়ানডে, সেন্ট কিটস২৭ অগাস্ট, একমাত্র টি-টোয়েন্টি, সেন্ট কিটস৩০অগাস্ট-১ সেপ্টেম্বর, তিন দিনের ম্যাচ, সেন্ট কিটসে৫-৯ সেপ্টেম্বর, প্রথমটেস্ট, সেন্ট ভিনসেন্ট১৩-১৭ সেপ্টেম্বর, দ্বিতীয় টেস্ট, সেন্ট লুসিয়া।