জীবননগর হাসাদাহ ইউনিয়নবিএনপির গঠিত কমিটি অবৈধ দাবি

 

জীবননগর ব্যুরো: জীবননগর উপজেলার হাসাদাহ ইউনিয়ন বিএনপির গঠিত কমিটিকে অবৈধ কমিটি হিসেবে আখ্যায়িত করে তা অবিলম্বে বাতিলের দাবি উঠেছে। নেতাকর্মীদের অভিযোগ হাসাদাহ বিএনপির কোনো দ্বিবার্ষিক সম্মেলন করা হয়নি। অথচ খাতা-কলমে সম্মেলন দেখিয়ে এ কমিটি করা হয়েছে। গঠিত ওই কমিটি অবিলম্বে বাতিলের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা ও জেলা কমিটির নিকট অভিযোগ করা হয়েছে।

হাসাদাহ ইউনিয়ন বিএনপি নেতা গঠিত কমিটির সহসভাপতি আব্দুর রশিদ ও সাংগঠনিক সম্পাদক আবু হাসান স্বাক্ষরিত এক অভিযোগ পত্রে বলা হয়েছে, হাসাদাহ ইউনিয়নের ৯টি ওয়ার্ডে কোনো কমিটি গঠন কর হয়নি। এ কমিটি গঠন না করে বৈদ্যনাথপুরের কোনো এ চাতালে হাসাদাহ ইউনিয়ন বিএনপির দ্বিবার্ষিক সম্মেলন করার কথা বলা হয়েছে। কিন্তু প্রকৃত পক্ষে কোনো সম্মেলন অনুষ্ঠিত হয়নি। সম্মেলন না করেই পছন্দের মানুষদের নিয়ে গত ৭ আগস্ট ৭১ সদস্য বিশিষ্ট হাসাদাহ ইউনিয়ন বিএনপির কমিটি গঠন করা হয়েছে। এ কমিটিতে সভাপতি পদে কামাল উদ্দিন সিদ্দিকী ও শরীফ উদ্দিনকে সাধারণ সম্পাদক করে কমিটি অনুমোদনের জন্য দেয়া হয়েছে।

এ ব্যাপারে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন খান খোকন জানান, হাসাদাহ ইউনিয়ন বিএনপির কমিটি নিয়ম মোতাবেক করা হয়নি বলে অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।