জীবননগরে আ.লীগের দু গ্রুপের সংঘর্ষের ঘটনায় গ্রেফতার ১ :১৪৪ ধারা প্রত্যাহার :পাল্টাপাল্টি মামলা

 

জীবননগর ব্যুরো: জীবননগর উপজেলায় ক্ষমতাসীন আওয়ামী লীগের দুটি গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় পুলিশ বাদী মামলায় একজনকে গ্রেফতার করেছে পুলিশ। গত রোববার রাতে পুলিশ উপজেলা শহরের ইসলামপুর থেকে লিমনকে (৩২) গ্রেফতার করে।

এদিকে গতকাল সোমবার দুপুরে হুইপ গ্রুপ ও এমপি টগর গ্রুপের পক্ষের লোকজন থানায় পাল্টাপাল্টি মামলা দায়ের করেছে। এদিকে জারি করার দুদিন পর গতকাল ১৪৪ ধারা প্রত্যাহার করা হয়েছে।

হুইপ গ্রুপের পক্ষে ডাবলু বাদী হয়ে টগর গ্রুপের ১৪ জনকে আসামি করে এবং টগর গ্রুপের পক্ষে খায়রুল বাশার শিপলু বাদী হয়ে হুইপ গ্রুপের ৮ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেছেন। এছাড়াও উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক কামরুল ইসলাম তার বাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনায় পৃথক আরো একটি মামলা দায়ের করেছেন। তিনিও হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন গ্রুপের একজন নেতা। এর আগে পুলিশ বাদী হয়ে ৩৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৪শ জনকে আসামি করে অপর একটি মামলা দায়ে করে। এ নিয়ে এ ঘটনায় এখন পর্যন্ত ৪টি মামলা দায়ের করা হলো। অপরদিকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পৌরশহরে জারি করা অনির্দিষ্টকালের ১৪৪ ধারা গতকাল প্রত্যাহার করে নেয়া হয়েছে। গত শনিবার রাতে এ ১৪৪ ধারা জারি করা হয়। জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নুরুল হাফিজ বলেন, বর্তমানে উপজেলা শহরের সার্বিক পরিস্থিতি ভালো থাকায় পরবর্তী নিদের্শ না দেয়া পর্যন্ত সোমবার বেলা ১২টা থেকে ১৪৪ ধারা প্রত্যাহার করে নেয়া হয়েছে।