ঝিনাইদহে ওয়ার্কার্স পার্টির কর্মীসভা অনুষ্ঠিত

 

 

ঝিনাইদহ অফিস: বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড ফজলে হোসেন বাদশা এমপি বলেছেন, ওয়ার্কার্স পার্টির মূল লক্ষ্য সাম্রাজ্যবাদী ও মৌলবাদী শক্তিকে রুখে দিয়ে অসাম্প্রদায়িক অভিযাত্রাকে এগিয়ে নেয়া। ক্ষমতাসীন দল আওয়ামী লীগের লেজুড়বৃত্তি না করে ওয়ার্কার্স পার্টি একটি গণতান্ত্রিক বিপ্লবী শক্তি হিসেবে প্রকৃতপক্ষে আজ মার্কসবাদী দলে পরিণত হতে যাচ্ছে। উত্তরাঞ্চলের মেরুকরণ প্রক্রিয়া রোধ, আদিবাসীদের অধিকার আদায় এবং কৃষক-শ্রমিক-মেহনতি মানুষের অধিকার আদায়ের লক্ষ্যেও দলটি কাজ করছে। গতকালসোমবার দুপুরে ঝিনাইদহ জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে জেলা ওয়ার্কার্স পার্টির কর্মীসভায় তিনি এসব কথা বলেন।

সভায় ফজলে হোসেন বাদশা আরও বলেন, বাংলাদেশে সাম্প্রদায়িক শক্তির উত্থান রোধে সকলকে সজাগ থাকতে হবে। গত কয়েকদিন ধরেই ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরাইলি বাহিনী যে গণহত্যা চালিয়েছে কেউ তা সমর্থন করতে পারে না। পুরো মধ্যপ্রাচ্য জুড়েই মার্কিন সাম্রাজ্যবাদ এ ধরনের সংকট টিকিয়ে রেখে তার দখলদারিত্ব ও কর্তৃত্ব প্রতিষ্ঠা করতে চায়। এই সাম্রাজ্যবাদী দখল-আগ্রাসন-গণহত্যার বিরুদ্ধে বিশ্ববাসীকে রুখে দাঁড়াতে হবে।

জেলা ওয়ার্কার্স পার্টির উপদেষ্টা মণ্ডলীর সদস্য কমরেড আব্দুল হামিদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন পলিট ব্যুরো সদস্য কমরেড বিমল বিশ্বাস ও জেলা শাখার সাধারণ সম্পাদক অরুন ঘোষসহ স্থানীয় নেতৃবৃন্দ। আলোচক হিসেবে পলিট ব্যুরো সদস্য বিমল বিশ্বাস বলেন, আওয়ামীলীগ সরকার নিজেদেরকে রক্ষা করতে চাইলে জনগণের জন্য কাজ করতে হবে। শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের সংগ্রামে অংশ নিয়ে বিকল্প শক্তি গড়ে তুলতে হবে। বিএনপি-জামায়াত চক্র দেশে যে অস্থিতিশীল পরিবেশ তৈরির চেষ্টা করেছে, তা প্রতিরোধে দলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি। সভায় ছয় উপজেলা থেকে বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ নেয়।