কিশোরকে দিয়ে বোমা উদ্ধারের পর সেই কিশোরের শাদা কাগজে স্বাক্ষর নিলেন এসআই পান্নু!

 

স্টাফ রিপোর্টার: কিশোরকে দিয়ে বোমা বা বোমা সাদৃশ্য বস্তু উদ্ধার করেই থামেননি চুয়াডাঙ্গা সদর থানার এসআই ফকির পান্নু মিয়া। তিনি কিশোরকে থানায় নিয়ে শাদা কাগজে স্বাক্ষর করিয়ে নিয়েছেন। বলেছেন, আমি যা শিখিয়ে দেবো পুলিশ সুপারের নিকট তোকে তাই বলতে হবে।

সদর থানার এসআই ফকির পান্নু মিয়া চুয়াডাঙ্গা সুমিরদিয়া কলোনিপাড়ার দরিদ্র পরিবারের ছেলে কিশোর শিপনের নিকট থেকে শাদা কাগজে স্বাক্ষর করিয়ে নেয়ার বিষয়টি গতকাল বিকেলে জানাজানি হলে হাসপাতাল এলাকায় ক্ষোভ দানা বাধে। কিশোর উপস্থিত সাংবাদিকদের সামনে বলে, সেদিন দক্ষিণ হাসপাতালপাড়ার রাস্তায় বোমা পড়ে আছে শুনে অন্যরা যেমন ছুটে গিয়েছিলো, তেমনই আমিও দেখতে গিয়েছিলাম। পুলিশ এর-ওর বোমাটি তুলে বালতিতে রাখতে বলে। আমাকে বললে আমি তা তুলে বালতিতে রাখতে বাধ্য হই। এরপর জোর করে পুলিশ পিকআপে তুলে নেয় থানায়। আমাকে দিয়েই বোমাটি বালতি বদল করিয়ে ছাড়ে। বাড়ি ফিরি। এখন আবার আমাকে ডেকে নিয়ে শাদা কাগজে স্বাক্ষর করিয়ে বলেছে, যা শিখিয়ে দেবো তাই এসপির কাছে বলবি। না হলে সমস্যা আছে। এখন আমি কী করবো?

গত ১৮ জুলাই রাত ৯টার দিকে দক্ষিণ হাসপাতালপাড়া জোসার মোড় থেকে বোমাটি কিশোর শিপনকে দিয়ে উদ্ধার করায় পুলিশ। বিষয়টি পত্রিকায় প্রকাশিত হলে অনেকেই প্রশ্ন তুলে বলেন, ওই কিশোর যদি পুলিশ অফিসারের সন্তান হতো তা হলে সে নিজে আগ্রহ নিয়ে বোমাটি উদ্ধার করতে গেলে কি তিনি তা করতে দিতেন?