দর্শনা সিনিয়র মাদরাসার অবসরপ্রাপ্ত শিক্ষক মাও. জালাল উদ্দিন আর নেই

 

 

স্টাফ রিপোর্টার: দর্শনা সিনিয়র মাদরাসার শিক্ষক সকলের প্রিয় হাজি মাও. জালাল উদ্দিন আর নেই (ইন্নালিল্লাহে……..রাজেউন)। সকলকে কাঁদিয়ে চিরনিদ্রায় শায়িত হয়েছেন তিনি। গতকাল শুক্রবার বাদজুম্মা দামুড়হুদা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন প্রভাষক জালাল উদ্দিন। গতরাতেই তার দাফন সম্পন্ন হয়।

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার ছোট দুধপাতিলা গ্রামের মৃত আকরাম আলী শেখের ছেলে মাও. জালাল উদ্দীন ৮০ দশকের গোড়ায় দর্শনা ডিএস সিনিয়র মাদরাসায় শিক্ষক হিসেবে যোগদান করেন। মাদরাসার বোর্ডিং সুপার হিসেবেও দীর্ঘদিন সুনামের সাথে একনিষ্ঠভাবে দায়িত্ব পালন করেন। সেই থেকে মাদরাসার সকল শিক্ষার্থীদের কাছে প্রিয় হয়ে ওঠেন তিনি। বেশ কয়েক বছর আগে মাও. জালাল উদ্দিন দামুড়হুদা উপজেলা শহরের মাদরাসাপাড়ায় বসবাস করে আসছিলেন। তিনি ২০১১ সালে দর্শনা সিনিয়র মাদরাসার আরবি প্রভাষক পদ থেকে অবসর গ্রহণ করেন এবং ১২ সালে পবিত্র হজ পালন করেন। সম্প্রতি জালাল উদ্দিন (৬৫) কিডনি ও ফুঁসফুঁসে ক্যান্সরজনিত সমস্যায় ভুগছিলেন। কয়েকদিন ধরে দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চিৎলা হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। গতকাল শুক্রবার বাদজুম্মা বেলা দেড়টার দিকে সেখানেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। গতরাত পৌনে ৮টার দিকে জানাজা শেষে দামুড়হুদা ব্র্যাকমোড় কবর স্থানে তার দাফন সম্পন্ন হয়। জানাজা অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান মাও. আজিজুর রহমানসহ বিশিষ্ট অনেকেই উপস্থিত ছিলেন।

মৃত্যুকালে মাও. জালাল উদ্দিন স্ত্রী, ৫ ছেলে, তিন মেয়ে নাতিনাতকুর, ছাত্র-ছাত্রীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে গভীরভাবে শোক জানিয়েছেন তার প্রাক্তন ছাত্র দৈনিক মাথাভাঙ্গার বার্তা সম্পাদক আহাদ আলী মোল্লা। সেই সাথে তিনি তার প্রিয় শিক্ষকের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।