চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহ্বায়কের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগের প্রেক্ষিতে তদন্ত অব্যাহত

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহ্বায়ক অহিদুল ইসলাম বিশ্বাসের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগের প্রেক্ষিতে তদন্ত অব্যাহত রয়েছে। সূত্র বলেছে, সাতদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন পেশ করার কথা থাকলেও এক সদস্যের তদন্ত কমিটি প্রতিবেদন পেশের সময় বৃদ্ধির আবেদন করতে পারেন। অপরদিকে জেলা বিএনপির আহ্বায়ক অহিদুল ইসলাম বিশ্বাস ভুল সংশোধন পত্রের মাধ্যমে ইসরাক ও আনোয়ার হোসেনকে আহ্বায়ক কমিটির সদস্য হিসেবে গ্রহণ করেছেন।

ভুল সংশোধন বিষয়যুক্ত পত্র ইসরাক ও আনোয়ার হোসেন বরাবর প্রেরণ করা হয়েছে। তাতে বলা হয়েছে, বাংলাদেশ জাতীয়তাবাদী দল কেন্দ্রীয় কার্যালয় থেকে প্রথমে আহ্বায়ক কমিটির যে তালিকা সরবরাহ করা হয়েছিলো তাতে আপনাদের নাম ছিলো না। আপনাদের নামের বিষয়টি নিয়ে কে বা কারা কেন্দ্রে অভিযোগ উত্থাপন করে। বিশেষ সূত্রে জানতে পেরে গত ১১ জুন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে চিঠি দিই। তারই প্রেক্ষিতে বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্মসাধারণ সম্পাদক সালা উদ্দীন আহম্মেদ স্বাক্ষরিত মূল তালিকার ফটোকপি সরবরাহ করা হয়। তাতে আপনাদের নাম যথাক্রমে ক্রমিক ৪৪ ও ৪৬ আছে। আপনারা দুজন জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য।

উল্লেখ্য, চুয়াডাঙ্গা জেলা বিএনপির থানা, পৌরসভা ও ইউনিয়ন কমিটি গঠনে স্বেচ্ছাচারিতাসহ উত্থাপিত অভিযোগপত্রে দুজনের নাম জালিয়াতির মাধ্যমে বাদ দিয়ে পছন্দের দুজনকে অন্তর্ভুক্ত করা হয় বলে উল্লেখ করা হয়। এরই প্রেক্ষিতে খুলনা বিভাগীয় বিএনপির সহসাংগঠনিক সম্পাদককে তদন্তের দায়িত্ব দেয়া হয়। ৭ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন পেশ করার কথা বলা হলেও ইতোমধ্যেই তা পার হয়েছে। প্রতিবেদন পেশ করা হয়েছে কি-না তা জানতে চাওয়া হলে দায়িত্বশীল এক নেতা বলেন, তদন্ত চলছে। প্রতিবেদন পেশের জন্য সময় বর্ধিতের আবেদন করা হতে পারে।