চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতিঅ্যাড. মনিরুজ্জামান মন্টুর ইন্তেকাল

 

 

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাড. মনিরুজ্জামান মন্টু গতকাল সোমবার ভোর ৫টায় ঢাকার মোহাম্মদপুরে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে…….রাজেউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী ও তিনকন্যাসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭১ বছর। গতকাল সোমবার সন্ধ্যায় মরহুমের জানাজা শেষে চুয়াডাঙ্গার জান্নাতুল মাওলা কবরস্থানে দাফন করা হয়।

অ্যাডভোকেট মনিরুজ্জামান মন্টুর মৃত্যুতে গতকাল সোমবার বেলা ১১টায় চুয়াডাঙ্গার আদালতে কোর্ট রেফারেন্স অনুষ্ঠিত হয়। জেলা ও দায়রা জজ আদালতের বিচারক বিপ্লব গোস্বামী অ্যাড. মনিরুজ্জামান মন্টুর জীবনী নিয়ে আলোচনা করেন। এছাড়া আলোচনা করেন, আইনজীবী সমিতির সভাপতি এমএম শাহজাহান মুকুল, মনিরুজ্জামান মনি ও সেলিম উদ্দিন খান। মরহুমের আত্মার মাগরেফাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়। এসময় অতিরিক্ত জেলা ও দায়রা জজ (১) আদালতের বিচারক নাজির আহমেদ, অতিরিক্ত জেলা ও দায়রা জজ (২) আদালতের বিচারক আদালতের বিচারক গোলক চন্দ্র বিশ্বাস, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মমতাজ পারভীন, যুগ্মজেলা জজ (১) ইয়ারব হোসেন, যুগ্মজেলা জজ (২) আব্দুর রহিম, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শেখ মোহা. আমীনুল ইসলাম,তৈয়ব আলী, আব্দুল হালিম, জীবননগর সহকারী জজ সাজেদুর রহমান এবং আইনজীবীরা উপস্থিত ছিলেন। এরপর আদালতের কার্যক্রম মুলতবি রাখা হয়।

এছাড়া সাড়ে ১১টায় চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির উদ্যোগে সমিতি মিলনায়তনে জেলা আইনজীবী সমিতির সভাপতি এমএম শাহজাহান মুকুলের সভাপতিত্বে শোকসভা অনুষ্ঠিত হয়। সভায় সাধারণ সম্পাদক শামীম রেজা ডালিম, মোসলেম উদ্দিন, মনিরুজ্জামান মনি, শওকত মাহমুদ, সেলিম উদ্দিন খান,মোল্লা আব্দুর রশিদ-জিপি, আলমগীর হোসেন-পিপি, রফিউর রহমান, নুরুল ইসলাম,হাজি আব্দুস সামাদ, আব্দুল ওহাব মল্লিক, মাহতাব হোসেন, মজিবুল হক চৌধুরী, আব্দুস সালাম গণি, আবুল বাশার, মঈনুদ্দিন মঈনুল, হেদায়েত হোসেন আসলাম, আনছার আলী,বদিউজ্জামান ও শহিদুল হকসহ আইনজীবী নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। শোকসভায় কোরআন তেলাওয়াত করেন সিনিয়র আইনজীবী মোসলেম উদ্দিন।

এসময় শোকসভার আলোচনায় আইনজীবীরা অ্যাড. মনিরুজ্জামান মন্টুকে সফল আইনজীবী,একজন ভালো মানুষ, সৎ মানুষ ও শাদা মনের মানুষ হিসেবে হিসেবে আখ্যায়িত করেন। সকলেই তাদের বক্তব্যে মরহুমের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ ও আল্লাহ যেন তাকে বেহেশতবাসী করেন সেই দোয়া করেন।অ্যাড. মনিরুজ্জামান মন্টু আওয়ামী আইনজীবী পরিষদের সিনিয়র সহসভাপতি,৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণসম্পাদক এবং ২০১২ সালে চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

চুয়াডাঙ্গা কলেজপাড়ার বাসিন্দা অ্যাড. মনিরুজ্জামান মন্টু ১৯৮৫ সালে বারে যোগদান করেন। ১৯৯৬ সাল থেকে ২০০১ সাল পর্যন্ত এজিপি’র দায়িত্ব পালন করেন। মৃত্যুকালে একমাত্র ছেলে রাহেনুজ্জামান লাভলু তার মৃত্যুর আগেই মারা গেছেন। বর্তমানে তার স্ত্রী ইউকে রেহেনা অবসরপ্রাপ্ত শিক্ষিকা, বড় মেয়ে শাহনাজ সুলতানা ঢাকা ইডেন কলেজে শিক্ষকতা, মেজ মেয়ে সোনালী শবনম একজন প্রকৌশলী ও ছোট মেয়ে আইভি মোনালিসা ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইন্সটিটিউট থেকে মাস্টার্স ডিগ্রি অর্জন করে এবং বর্তমানে গৃহিনী।