ইম্মোবিলে হবেন ইতালির নতুন নায়ক?

মাথাভাঙ্গা মনিটর: ১৯৯০ সালে সালভাতর শিলাচির হাতে উঠেছিল গোল্ডেন বুট। এরপর পেরিয়েছে ২৪বছর, পেরিয়েছে পাঁচটি বিশ্বকাপ। কিন্তু গোল্ডেন বুট আর ওঠেনি কোনোইতালিয়ানের হাতে। অথচ এর মধ্যে একবার বিশ্বকাপ জেতা হয়েছে আজ্জুরিদের।এবার বিশ্বকাপে ইতালির সমর্থকেরা শিলাচির জায়গায় দেখছেন চিরোইম্মোবিলেকে। সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো, ইতালিয়ান তরুণ তুর্কিকে গোল্ডেনবুট পাওয়ার পরামর্শ দিয়েছেন স্বয়ং শিলাচি।

৪৯ বছর বয়সী ইতালির সাবেকএ তারকা বললেন,প্রানদেল্লির তুরুপের তাস হতে মোক্ষম অবস্থায় আছেইম্মোবিলে। এ মরসুমে সে ভালো খেলেছে ও প্রচুর গোল করেছে। দারুণ ছন্দে আছেসে। ১৯৯০-এ যা করেছিলাম সেটিও তাঁকে উদ্দীপনা জোগাবে।১৯৯০ বিশ্বকাপেছয় গোল করে গোল্ডেন বুট পাওয়া শিলাচির সাথে ইম্মোবিলের তুলনা শুরুহয়েছে মূলত তার প্রচণ্ড গোলক্ষুধা দেখেই। তবে এ তুলনায় একমত পোষণ করতেপারছেন না ইতালির এ তরুণ স্ট্রাইকার, এমন একজনের পাশে আমাকে বসালেন,যারজন্য ইতালির ফুটবল ইতিহাসে কয়েকটা অনুচ্ছেদ লেখা হয়েছে। সেখানে আমি সবেশুরু করলাম।
কোচ প্রানদেল্লিও তাকে তুলনা করছেন শিলাচির সাথে।আজ্জুরি গুরু বললেন, শিলাচির সাথি ওর তুলনা করেছি,কারণ ১৯৯০ সালেরবিশ্বকাপে সবার কাছে সে পঞ্চম স্ট্রাইকার হিসেবে বিবেচিত ছিল। কিন্তুটুর্নামেন্ট শেষে সে-ই হলো সর্বোচ্চ গোলদাতা। ফলে আপনাকে প্রতিটি সুযোগকাজে লাগানোর মানসিক প্রস্তুতি নিয়ে রাখতে হবে।তাহলে বালোতেল্লিরজায়গায় ইম্মোবিলেকে নামাচ্ছেন প্রানদেল্লি?এর জবাবে ইতালি কোচ বললেন, বালোতেল্লির জায়গায় সে নামবে। হাতে গোনা কয়েকজন, যেমন—পিরলো,বুফন বাদেকারও নিশ্চয়তা নেই।