মোটরসাইকেল থেকে পড়ে মাথায় ক্লিপ গেঁথে শিক্ষক পত্নি কনা নিহত

 

চুয়াডাঙ্গার মাখালডাঙ্গা দীননাথপুর হাইস্কুলের প্রধান শিক্ষক সস্ত্রীক দুর্ঘটনার কবলে

 

স্টাফ রিপোর্টার: মোটরসাইকেল থেকে আছড়ে পড়ে মাথায় ক্লিপ গেঁথে রেহেনা পারভীন কনা (৩৮) নিহত হয়েছেন। তিনি চুয়াডাঙ্গা জেলা সদরের মাখালডাঙ্গা দীননাথপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাবুত আলীর স্ত্রী। গতকাল শনিবার পোঁনে ১টার দিকে মাখালডাঙ্গা-বেলগাছি সড়কের বেলগাছি জোলের অদূরে কাঁঠালবাগানের নিকট এ দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, চুয়াডাঙ্গা জেলা সদরের মাখালডাঙ্গা গোরস্তানপাড়ার শাবুত আলী মোটরসাইকেলযোগে তার স্ত্রী রেহেনা পারভীন কনাকে নিয়ে চুয়াডাঙ্গার উদ্দেশে রওনা হন। মাখালডাঙ্গা-বেলগাছি সড়কের বেলগাছি জোলের অদূরবর্তী কাঁঠালবাগানের নিকট কয়েকটি রাজহাঁস দেখে দ্রুত ব্রেক চাপেন। মোটরসাইকেল আরোহী রেহেনা পারভীন পেছন থেকে আছড়ে পড়েন। মাথায় থাকা ক্লিপ (ব্যান্ড জাতীয় চুলের বড় ক্লিপ) সড়কের আঘাতে মাথায় গেঁথে যায়। দ্রুত তাকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নেয়া হয়। হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা দেয়ার পাশাপাশি উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পরামর্শ দেন কর্তব্যরত চিকিৎসক। এর এক পর্যায়ে কিছুক্ষণের মধ্যেই মৃত্যুর কোলে ঢুলে পড়েন শিক্ষক পত্নি রেহেনা পারভীন কনা। তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে আত্মীয়স্বজনের মাঝে শোকের ছায়া নেমে আসে।

শাবুত আলী মাখালডাঙ্গা-দীননাথপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। তিনি তার স্ত্রীকে সাথে নিয়ে চুয়াডাঙ্গার এক কবিরাজের উদ্দেশে রওনা হয়ে দুর্ঘটনার শিকার হন। শিক্ষক শাবুত আলী অবশ্য অক্ষত আছেন। তার স্ত্রীর মৃত্যুতে তিনি কান্নায় ভেঙে পড়েন। রেহেনা পারভীন কনার রয়েছে দু ছেলে। বড় ছেলে কাকন একাদশ শ্রেণি ও ছোট ছেলে কানন ৫ম শ্রেণির ছাত্র। নিহত রেহেনা খাতুন কনার মৃতদেহ গতকালই মাখালডাঙ্গা কবরস্থানে দাফন কাজ সম্পন্ন করা হয়েছে।

শিক্ষক শাবুতের স্ত্রীর এ অকাল প্রয়ানে বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি অধ্যাপক শেখ সেলিম, জেলা শিক্ষক সমিতির সভাপতি তিতুদহ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফজলুর রহমান, সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম, জেলা কমিটির সদস্য প্রধান শিক্ষক আমিনুল ইসলাম, সহকারী প্রধান সভাপতি গিরীশনগর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূর মোহাম্মদ, অর্থ সম্পাদক মজিবুল হক, এম.এ বারী স্কুলের প্রধান শিক্ষক এ.কে.এম আলী আখতার ও ঝিনুক মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক রেবেকা সুলতানা গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন। বিবৃতিতে শিক্ষক নেতৃবৃন্দ মরহুমার আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমাবেদনা প্রকাশ করেছেন।