দামুড়হুদা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচন সম্পন্ন

 

আছির উদ্দিন প্যানেলের ১১ জনেরই জয়লাভ

বখতিয়ার হোসেন বকুল: দামুড়হুদা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচনে শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশের মধ্যদিয়ে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। গতকাল বুধবার দামুড়হুদা পাইলট গার্লস স্কুল অ্যান্ড কলেজে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে ২৭১ জন ভোটারের মধ্যে ২৫০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে আছির উদ্দিন প্যানেলের ১১ জন প্রার্থীই (পূর্ণ প্যানেল) জয়লাভ করেছেন বলে জানান রিটার্নিং অফিসার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফরিদুর রহমান। সকাল সাড়ে ১০টার দিকে জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইন ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আনজুমান আরা ভোটকেন্দ্র পরিদর্শন করেন।

নির্বাচনে ১১টি পদের জন্য মোট ২২ জন প্রার্থী দুটি প্যানেলে (আছির উদ্দিন প্যানেল ও বিল্লাল উদ্দিন প্যানেল) বিভক্ত হয়ে ভোটযুদ্ধে অংশ নেয়। কলস প্রতিক নিয়ে আছির উদ্দিন প্যানেলে যে ১১ জন প্রার্থী জয়লাভ করেছেন।মো. আছির উদ্দিন ১৩৩ ভোট পেয়ে ২য় বারের মতো কমান্ডার নির্বাচিত হয়েছেন। একই পদে বিল্লাল উদ্দিন পেয়েছেন ১০৭ ভোট। ডেপুটি কমান্ডার পদে নাসির উদ্দিন পেয়েছেন ১২৩ ভোট এবং একই পদে আব্দুল লতিফ পেয়েছেন ১০৮ ভোট। সহকারী ইউনিট কমান্ডার (সাংগঠনিক) পদে মো. আদম আলী পেয়েছেন ১২৮ ভোট এবং একই পদে জালাল উদ্দিন পেয়েছেন ১০১ ভোট। সহকারী কমান্ডার পদে আশরাফ আলী পেয়েছেন ১৩০ ভোট এবং একই পদে মহাতাব উদ্দিন পেয়েছেন ৯৫ ভোট। সহকারী কমান্ডার (তথ্য ও প্রচার) পদে আনিছুর রহমান পেয়েছেন ১৩১ ভোট এবং একই পদে চাঁদ আলি পেয়েছেন ৯৭ ভোট। সহকারী কমান্ডার (অর্থ) পদে মো. আলাউদ্দিন পেয়েছেন ১৩২ ভোট এবং একই পদে আলি রহমান পেয়েছেন ৯৫ ভোট। সহকারী কমান্ডার (ক্রীড়া ও সংস্কৃতি) পদে শামসুল আলম পেয়েছেন ১২৯ ভোট এবং একই পদে ইসমাইল হোসেন পেয়েছেন ৯৯ ভোট। সহকারী কমান্ডার (দপ্তর ও পাঠাগার) পদে আবুল হোসেন পেয়েছেন ১২৪ ভোট একই পদে আব্দুর হান্নান পেয়েছেন ১০২ ভোট। সহকারী কমান্ডার (ত্রাণ ও সমাজকল্যান) পদে মো. আজাদ আলী পেয়েছেন ১২৫ ভোট একই পদে নূরুল ইসলাম পেয়েছেন ১০২ ভোট। কার্যকরী সদস্য পদে মো. আব্দুল খালেক পেয়েছেন ১২৯ ভোট ও শহিদুল ইসলাম পেয়েছেন ১২৬ ভোট একই পদে আলার উদ্দিন পেয়েছেন ৯৭ ভোট ও লোকমান হোসেন পেয়েছেন ৯৭ ভোট।

নির্বাচনে সার্বিক দায়িত্বে থাকা উপজেলা নির্বাহী অফিসারের নাজির হামিদুল ইসলাম জানান, নির্বাচনে উপজেলা পর্যায়ে ১১টি, জেলা পর্যায়ের ১৭টি এবং কেন্দ্রীয় পর্যায়ের ৪১টি পদে ভোটারদেরকে মোট ৬৯টি সিল মারতে হয়েছে। নির্বাচনে প্রিসাইডিং অফিসারের দায়িত্বে ছিলেন দামুড়হুদা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিকাশ কুমার সাহাএবং সহকারী প্রিসাইডিং অফিসারের দায়িত্ব পালন করেন উপজেলা বিষয়ক কর্মকর্তা রাজ কুমার পাল ও সহকারী পল্লি উন্নয়ন কর্মকর্তা রাশেদ আলম।