শিশুপাচারকারী জাকিরের যাবজ্জীবন কারাদণ্ড

 

দামুড়হুদার দর্শনা শ্যামপুরে জনতার হাতে আটকমামলা : আদালতের রায়

 

স্টাফ রিপোর্টার:চুয়াডাঙ্গায় নারী ও শিশুপাচার মামলার রায়ে এক ব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। গতকাল মঙ্গলবার দুপুরে চুয়াডাঙ্গার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক বিপ্লব গোস্বামী এ আদেশ দেন। মামলার একমাত্র আসামি কুমিল্লা জেলার মুরাদনগর থানার বোল্লাদিঘীর পাড় এলাকার মৃত আব্দুল লতিফের ছেলে জাকির হোসেনের (২৬) উপস্থিতিতে এ রায় ঘোষণা করা হয়।

মামলার বিবরণে জানা গেছে, ২০০৮ সালের ২৭ নভেম্বর চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা শ্যামপুর গ্রামের মসজিদপাড়াস্থ জনৈক আরিফের দোকানের সামনে বসে থাকা অবস্থায় এ মামলার আসামি জাকির খুলনা রুপসা থানার জুগিহটি গ্রামের কবিরুল ইসলামের শিশুপুত্র সাজ্জাদ (১৫), বরিশাল মেহেন্দিগঞ্জ থানার শ্রীপুর গ্রামের ফারুক হোসেনের ছেলে আলী আকবর (১৩) এবং ইলিয়াস হোসেনের ছেলে বাবু (১২) ঠিকানা: অজ্ঞাতসহ এলাকাবাসীর হাতে ধরা পড়েনপরে জিজ্ঞাসাবাদে সে শিশুপাচারের সাথে নিজের সংশ্লিষ্টতার কথা পুলিশের কাছে স্বীকার করে।

দামুড়হুদার শ্যামপুর গ্রামের মৃত আনছার উদ্দিন আহম্মেদের ছেলে মারুফ আহমেদ বাদী হয়ে শিশু পাচারকারী জাকির হোসেনকে একমাত্র আসামি করে দামুড়হুদা থানায় মামলা দায়ের করেন। পরবর্তীতে তদন্ত প্রতিবেদন দাখিল ও সাক্ষ্য প্রমাণে জাকিরের বিরুদ্ধে আনিত অভিযোগ সন্দেহাতিতভাবে প্রমাণিত হওয়ায় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক বিপ্লব গোস্বামী আসামি জাকির হোসেনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো দুবছর সশ্রম কারাদণ্ডের আদেশ দেন।রাষ্ট্রপক্ষে অ্যাড. আলমগীর হোসেন পিপি ও আসামিপক্ষের অ্যাড. সৈয়দ হেদায়েত হোসেন আসলাম মামলাটি পরিচালনা করেন।