নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি জীবননগর আসছেন আগামীকাল

 

স্টাফ রিপোর্টার: নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি আগামীকাল ৪ মে চুয়াডাঙ্গার জীবননগর আসছেন। তিনি দৌলতগঞ্জ স্থলবন্দর এলাকা পরিদর্শনের পর স্থানীয় সুধী সমাবেশে অংশ নেবেন। এ কর্মসূচি সফল করতে চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজি আলী আজগার টগর তার নির্বাচনী এলাকায় ফিরছেন আজ মঙ্গলবার।

নৌ-পরিবন মন্ত্রী শাজাহান খান এমপির সফর সূচিতে জানানো হয়েছে, আগামী ৪ মে বুধবার সকাল ৮টায় ঢাকাস্থ বাসভবন থেকে হযরত শাহ জালাল বিমানবন্দরের উদ্দেশে রওনা হবেন মন্ত্রী। হেলিকপ্টারযোগে ভোমরার উদ্দেশে রওনা হবেন। সকাল সোয়া ৯টায় তিনি ভোমরায় অবতরণ করবেন। ভোমরা স্থলবন্দর পরিদর্শনের পর বন্দর ব্যবসায়ীদের সাথে বৈঠকে মিলিত হবেন মন্ত্রী। এরপর তিনি হেলিকপ্টারযোগে চুয়াডাঙ্গার জীবননগর দৌলতগঞ্জের উদ্দেশে রওনা হবেন। ১১টায় দৌলতগঞ্জে অবতরণ করবেন। দৌলতগঞ্জ বন্দর এলাকা পরিদর্শনের পর বেলা ১২টায় তিনি স্থানীয় সুধী সমাবেশে অংশ নেবেন। প্রধান অতিথির বক্তব্য রাখবেন। দেড়টায় মধ্যাহ্ন বিরতি। আড়াইটায় তিনি ঢাকার উদ্দেশে হেলিকপ্টারযোগে জীবননগর ত্যাগ করবেন।

জীবননগর ব্যুরো জানিয়েছে, জীবননগরের দৌলৎগঞ্জ-মাজদিয়া স্থলবন্দর পরিদর্শনে সরকারের উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল আগামীকাল বুধবার জীবননগরে আসছেন। নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খানের সফরসঙ্গী হিসেবে আসছেন ঢাকাস্থ বাংলাদেশ হাইকমিশনার পঙ্কজ শরণ, হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন, স্থানীয় সংসদ সদস্য আলী আজগার টগর, নৌ পরিবহন মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান মোয়েজদ্দীন আহমেদ, নিটল গ্রুপের চেয়ারম্যান আব্দুল মতলুব আহমেদসহ সরকারের ও ভারতীয় হাইকমিশনের উচ্চ পর্যায়ের প্রতিনিধিদল এ স্থলবন্দরটির ভারতীয় অংশে দ্রুত চালুর সম্ভাব্যতা যাচাই করবেন বলে সংশ্লিষ্টসূত্রে জানা গেছে। এ ব্যাপারে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।