বাংলাদেশকে হালকাভাবে নিচ্ছেন না রায়না

মাথাভাঙ্গা মনিটর: বাংলাদেশ সিরিজকে কঠিন চ্যালেঞ্জ হিসেবে দেখছেন ভারতের অধিনায়ক সুরেশ রায়না।চলতি বছরে এখনো কোনো ওয়ানডে জিততে পারেনি বাংলাদেশ। এশিয়া কাপেআফগানিস্তানের কাছে হারের লজ্জায়ও পড়তে হয়েছে তাদের। তারপরও বাংলাদেশকেসমীহ রায়নার।রায়না বলেন, দেশের মাটিতে বাংলাদেশ ভালো দল। আমরা (বাংলাদেশে)এশিয়া কাপ জিততে পারিনি আর (টি-টোয়েন্টি) বিশ্বকাপের ফাইনালে হেরেছি। এটাআমাদের জন্য চ্যালেঞ্জ হবে।নিয়মিত অধিনায়কমহেন্দ্র সিং ধোনি, বিরাট কোহলি, রোহিত শর্মাদের ছাড়াইবাংলাদেশে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বিশ্বচ্যাম্পিয়নরা। বিশ্রাম দেয়া হয়েছে শিখর ধাওয়ান, রবিচন্দ্রন অশ্বিন,রোহিত শর্মা ও রবীন্দ্র জাদেজাকে। তাই রায়না মনে করেন,ঘরের মাঠের শক্তিশালী দল বাংলাদেশকে সামলানো ‘তরুণ দলটির’ জন্য সহজ হবে না।

এটিতরুণ একটি দল। তবে ভালো ব্যাপার হচ্ছে, সবাই ভালো করছে। বাঁহাতি (স্পিনার)অক্ষর প্যাটেল ভালো করছেন। (অম্বাতি) রাইডু, মনোজ তিওয়ারি ও (ঋদ্ধিমান)সাহা ভালো করছেন। বিশেষ করে রবিন উথাপ্পা, চলমান আইপিএলে তার পারফরম্যান্সচমৎকার।বাংলাদেশ সফরে রায়নার একটা ব্যক্তিগত লক্ষ্য আছে। ঢাকায় ভালো খেলেইংল্যান্ডের সাথে ওয়ানডে সিরিজের জন্য আত্মবিশ্বাসটা বাড়িয়ে নিতে চানতিনি।

তবে বাংলাদশ সফরে দলকে নেতৃত্ব দেয়া নয়, আপাতত আইপিএল নিয়েই ভাবছেন চেন্নাই সুপার কিংসের রায়না।আমি পরের দুটি ম্যাচ নিয়ে ভাবছি (আইপিএলে)। এরপর ১০-১২ দিন সময় পাবো পরিকল্পনা করার।