ঝিনাইদহের হাটগোপালপুরে বিদ্যুতের লো-ভোল্টেজ :দু শতাধিক গ্রাহক ভোগান্তির শিকার

 

 

ঝিনাইদহ অফিস: ঝিনাইদহে বিদ্যুতের লো-ভোল্টেজের কারণে প্রায় এক যুগ ধরে দু শতাধিক গ্রাহক সীমাহীন দুর্ভোগ পোয়াচ্ছেন। সদর উপজেলার হাটগোপালপুর দক্ষিণপাড়ার শ্রীফলতলা গ্রামে ১৬ বছর আগে বিদ্যুতসংযোগ পান গ্রাহকরা। প্রথম ৩ বছর বিদ্যুতের ভোল্টেজ ঠিকমত থাকলেও প্রায় এক যুগ ধরে লো-ভোল্টেজের কারণে গ্রাহকরা চরম ভোগান্তির শিকার হচ্ছেন।

ভুক্তভোগী গ্রাহক গ্রামের প্রবীণ ডাক্তার আব্দুর রাজ্জাক জানান, তাদের গ্রামে নামমাত্র বিদ্যুত রয়েছে। তাদের বাড়ির টিভি, ফ্রিজ, ফ্যান কোনোটিই চালানো যায় না। এছাড়াও বাল্বে ঠিকমত আলো জ্বলে না। ফলে তাদের ছেলে-মেয়েরা বৈদ্যুতিক আলোয় পড়ালেখা পর্যন্ত করতে পারে না। শিক্ষক সৈয়দ মুনাব্বার হোসেন ও দোকান মালিক সমিতি হাটগোপালপুর শাখার সাধারণ সম্পাদক ডাক্তার এসএজি মিল্টন জানান, বিদ্যুতের সকল প্রকার সুযোগ-সুবিধা থেকে তারা বঞ্চিত রয়েছেন। কিন্তু সময়মতো প্রতি মাসেই তাদের গুনতে হচ্ছে বিদ্যুত বিল। তারা একাধিকবার বিষয়টি বিদ্যুতের উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েও কোনো সুফল পাননি।

গতকাল রোববার ঝিনাইদহ ওজোপাডিকোর সাব অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার তুষার কান্তি ওই গ্রামে গেলে গ্রামের বিক্ষুব্ধ জনতা বিদ্যুতের পূর্ণাঙ্গ ভোল্টেজ পাওয়ার দাবিতে তাকে দু ঘণ্টা অবরুদ্ধ করে রাখেন। পরে বিষয়টি তিনি দ্রুত সমাধানের আশ্বাস দিলে তাকে ছেড়ে দেয়া হয়। এ ব্যাপারে তার সাথে কথা বললে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, খুব দ্রুতই ওই গ্রামে বিদ্যুতের পূর্ণাঙ্গ ভোল্টেজ পাওয়ার জন্য সার্বিক ব্যবস্থা গ্রহণ করা হবে।