রেডক্রসের প্রতিষ্ঠাতা সেক্রেটারি ডা. শামসুজ্জোহা কোরাইশী স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল

 

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ রেডক্রসের প্রতিষ্ঠাতা সেক্রেটারি ডা. শামসুজ্জোহা কোরাইশী স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বাদ জোহর চুয়াডাঙ্গা রেডক্রিসেন্ট সোসাইটি কার্যালয়ে এ দোয়ার অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

চুয়াডাঙ্গা বায়তুল আমান জামে মসজিদের ইমাম হাফেজ আব্দুল মজিদের পরিচালনায় চুয়াডাঙ্গা পৌরমেয়র ডায়াবেটিক সমিতির সভাপতি রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, রেডক্রিসেন্টের ভারপ্রাপ্ত চেয়ারম্যান অ্যাড. সেলিম উদ্দিন খান, সেক্রেটারি ফজলুর রহমান, কার্যনির্বাহী সদস্য ডা. ফকির মোহাম্মদ, হুমায়ুন কবীর মালিক, অ্যাড. রফিকুল ইসলাম, উপপরিচালক হায়দার আলী, প্রশাসনিক কর্মকর্তা ফিরোজ আল মামুন, ডা. ইউনুস আলীসহ রেডক্রিসেন্টর কর্মকর্তা-কর্মচারী, যুব রেডক্রিসেন্ট ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

চুয়াডাঙ্গা পৌর মেয়ররিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার বলেন, রেডক্রসের প্রতিষ্ঠাতা সেক্রেটারি ডা. শামসুজ্জোহা কোরাইশী মহান স্বাধীনতা যুদ্ধে যে অবদান রেখেছেন তা অবিস্মরণীয়। এই মহান মানুষের স্মৃতি ধরে রাখার জন্য কেন্দ্রীয় রেডক্রিসেন্ট সোসাইটি তার স্বীকৃতির বিষয়টি নিশ্চয়ই একদিন দেবে। আমি ডা. শামসুজ্জোহা কোরাইশীর আত্মার মাগফেরাত কামনা ও পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।

উল্লেখ্য, বাংলাদেশ রেডক্রসের প্রতিষ্ঠাতা সেক্রেটারি ও মুজিবনগর সরকারের মেডিকেল অফিসার বীর মুক্তিযোদ্ধা ডা. শামসুজ্জোহা কোরাইশী গত মঙ্গলবার দুপুর ১টার দিকে কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় থানার পাটিকাবাড়ি ইউনিয়নের মাজিলা গ্রামের নিজ বাসভবনে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি ইন্তেকাল করেন।