র‌্যাবের ১৮ সদস্য আবারো বহাল!

 

স্টাফ রিপোর্টার: অভিযোগেরসত্যতা না পাওয়ায় র‌্যাব-৩ ক্রাইম প্রিভেনশন কোম্পানি-৩ (সিপিসি) ১৮সদস্যকে পুনর্বহাল করা হয়েছে। সোমবারই তাদের পুনর্বহাল করা হয়। গতকাল মঙ্গলবারর‌্যাবের এসব সদস্য কর্মস্থলে যোগদান করেছেন। এর আগে মাদকের মিথ্যা মামলাদিয়ে চার যুবককে থানায় সোপর্দ ও অর্থ আত্মসাতের অভিযোগ ওঠায় র‌্যাব-৩’রক্রাইম প্রিভেনশন কোম্পানি-৩’র এসব সদস্যকে প্রত্যহার করা হয়েছিলো বলে ঢাকামহানগর পুলিশ (ডিএমপি) পরিচালিত ডিএমপি নিউজ পোর্টালসহ দেশের বিভিন্নগণমাধ্যমে প্রচার হয়। তবে রাতে এ বিষয়ে কড়া প্রতিবাদ জানায় র‌্যাব সদরদফতর। এতে ডিএমপির ওয়েবসাইটে এ ধরনের সংবাদ প্রকাশে উষ্মা প্রকাশ করা হয়।র‌্যাব-৩ এ সদস্যদের সদর দফতরে সংযুক্ত ও যোগদানের বিষয়ে র‌্যাবের মিডিয়াউইং-এর মুখপাত্র এটিএম হাবিবুর রহমান জানান, এটি রুটিন ওয়ার্কের অংশ। সদরদফতরের প্রয়োজনে তাদের সংযুক্ত করা হয়েছিলো।

গত সোমবার ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) পরিচালিত ডিএমপি নিউজ পোর্টালে বলা হয়, অর্থ আত্মসাতের অভিযোগের‌্যাবের ১৮ সদস্য প্রত্যাহার প্রতিবেদনে উল্লেখ করা হয়, গত শুক্রবারসিপিসি-৩’র সদস্যরা কুমিল্লায় চার ব্যক্তিকে আটকের পর তাদের কাছে থাকা দেড়লাখ টাকার মধ্যে ৯০ হাজার টাকা হাতিয়ে নিয়েছিলো বলে অভিযোগ উঠেছে। র‌্যাবসদস্যরা দেড় লাখ টাকাসহ চারজনকে আটক করলেও জব্দ তালিকায় দেখানো হয় ৬০ হাজারটাকা। অবশিষ্ট ৯০ হাজার টাকা তারা ভাগবাটোয়ারা করে নেয়।
এ ঘটনায় আটকদেরপরিবারের সদস্যরা র‌্যাব সদর দফতরে অভিযোগ করলে বাহিনীর নিজস্ব তদন্তেঘটনার সত্যতার প্রমাণ পাওয়ার পর সিপিসি-৩’র সব সদস্যকে সদর দফতরেপ্রত্যাহার করা হয়। ওই সংবাদ প্রকাশের পর র‌্যাবের পক্ষ থেকে প্রতিবাদজানানো হলে তাৎক্ষণিকভাবে নিউজ পোর্টাল থেকে খবরটি তুলে নেয়া হয়।