চুয়াডাঙ্গার চার উপজেলা ও চার পৌরবিএনপির আহ্বায়ক কমিটি গঠনের লক্ষ্যে বৈঠক আজ

 

স্টাফ রিপোর্টার:বাংলাদেশ জাতীয়াতাবাদী দল বিএনপি চুয়াডাঙ্গা জেলার চার উপজেলা ও চার পৌর এলাকার কমিটি গঠন করা হচ্ছে আজ। এ উপলক্ষে আজ শনিবার বেলা ১০টায় জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে একসভা অনুষ্ঠিত হবে। সভায় নতুন আহ্বায়ক কমিটিতে কারা কারা আসবেন তা নিয়ে অনেক জল্পনা-কল্পনা শুরু হয়েছে। তবেনতুন আহ্বায়ক কমিটিতে গঠনের মধ্যদিয়েই ফুটে উঠবে চুয়াডাঙ্গা বিএনপি সত্যিই একীভূত হয়েছে নাকি বহুভাগে বিভক্তির বলি হচ্ছেন সক্রীয় অনেক নেতা?

এদিকেবিএনপির সামনে বড় চ্যালেঞ্জ বৃহত একটি রাজনৈতিক দলের জেলা কার্যালয় ও একটি সাইনবোর্ড। সকল নেতা-কর্মীদের সামনে এখন একটিই চাওয়া-পাওয়া একই ছাদের নিচে বসে রাজনৈতিক আলাপ-আলোচনা এবং দলকে সুসংগঠিত করা। জেলা আহ্বায়ক কমিটি এ বিষয়টি কীভাবে মোকাবেলা করবে তা দেখার অপেক্ষায় নেতা-কর্মীরা।

বিগত পাঁচ বছর ধরে চুয়াডাঙ্গায় জেলা ও উপজেলা পর্যায়ে বিএনপির একাধিক কমিটি পৃথকভাবে দায়িত্ব পালন করে আসছিলো। এতে দলের ভাবমূর্তি ও কার্যক্রম বিতর্কিত হয়ে ওঠে নেতাকর্মীদের মধ্যে। সর্বশেষ গত ২৭ এপ্রিল কেন্দ্রীয় বিএনপি নেতা অহিদুল ইসলাম বিশ্বাসকে আহ্বায়ক ও মাহমুদ হাসান খান বাবু, অ্যাড. ওয়াহেদুজ্জামান বুলা, আব্দুল জব্বার সোনা এবং মুজিবুল হক মালিক মজুকে যুগ্মআহ্বায়ক করে ৫১ সদস্য বিশিষ্ট চুয়াডাঙ্গা জেলা আহ্বায়ক কমিটি গঠন করে কেন্দ্রীয় বিএনপি। এরপর গত ৩ মে নতুন আহ্বায়ক কমিটির পরিচিতসভা অনুষ্ঠিত হয়। পরবর্তীতে দলীয় নেতাকর্মীরা জেলা ও উপজেলা পর্যায়ে নতুন কমিটিকে স্বাগত জানিয়ে সংবর্ধনা দেয়। এরপর দীর্ঘ বিরতীর পর আজ শনিবার চার উপজেলা ও চার পৌর এলাকার কমিটি গঠন করে তা দেখার অপেক্ষায় নেতাকর্মীরা।