আমি কাউরেকেয়ার করি না

স্টাফ রিপোর্টার: আওয়ামী লীগ নেতা সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, নারায়ণগঞ্জকে আমি এভাবে চলতে দেবো না। আমি মাঠে নামবো। আমার যা করার তাকরবো। আমি শামীম ওসমান। আমি কাউরে কেয়ার করি না। গুণ্ডা-পাণ্ডারা যদিগুণ্ডামি করে তাহলে আমি একাই যথেষ্ট। শামীম ওসমানের প্রটেকশনের প্রয়োজন পড়েনা। আমার প্রটেকশন, সেনাবাহিনী ও জনগণ। আমি আজ থেকে আর নম্র-ভদ্র থাকবো না।গতকাল বিকালে সিদ্ধিরগঞ্জের সানারপাড় এলাকায় অপহরণের পর খুনের শিকারসাতজনের বিচার দাবিতে আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন। শামীম ওসমান বলেন, এতদিন শান্ত ছিলাম। মানুষ বলেছে আমি শান্ত কেন। এখন আর শান্ত থাকতে পারছিনা। এখন রাস্তায় নামবো। তিনি উপস্থিত লোকজনের উদ্দেশে বলেন, আমি রাস্তায়নামলে আপনারা আমার সাথে থাকবেন তো?সমাবেশে নিহতদের স্বজনরাও উপস্থিতছিলেন। তিনি একটি অডিও টেপের কথা উল্লেখ করে বলেন, এটি শুনে প্রমাণ হয়েছেযে, এ হত্যাকাণ্ডের সাথে জড়িত হোসেন। আমি মনে করি যাদের নামে মামলা দেয়াহয়েছে তারা সবাই জড়িত। তাদের গ্রেফতার করতে হবে। ধরতে হবে। এ ঘটনায়নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াত আইভীর ঘনিষ্ঠজনরা জড়িত বলেওমন্তব্য করেন তিনি। এই বক্তব্যের পক্ষে সভায় একটি অডিও উপস্থাপন করা হয়। ওইঅডিওর বিষয়টি উল্লেখ করে শামীম ওসমান বলেন, আইভীর খুব কাছের, মহব্বতেরলোক সুফিয়ান। ওই সিডিতে সুফিয়ান, কুলিয়াপাড়ার সেলিম, বশিরসহ পাঁচ-ছয় জনমিল্ল্যা বশিরের ওইখানে বইছে। মদ খাইছে। সুফিয়ান সেলিমরে কইতাছে-এই মিয়াফকিররে মারলেও ৩০২ ধারা, নেতাকে মারলেও ৩০২ ধারা। খাইয়া ফেলান মিয়ামাসুদরে। অডিও প্রসঙ্গে শামীম ওসমান আরও বলেন, অডিওর এক জায়গায় কইলো নুরুলনা নজরুল। একটু হালকা শব্দ তখন। বললো- খাইয়া ফালামু, মাথা খাইয়া ফালামু।নিজে বাঁচার লাইগ্যা দুই-চাইরটা মাথা খাইয়া ফালাইতে অইবো। নিজের স্বার্থেখাইয়া ফালাইতে অইবো। শামীম ওসমান বলেন, ওই অডিওতে শুনলাম, আমার মায়েরেতুইল্ল্যা, বাপেরে তুইল্ল্যা গালাগালি করলো। অশ্রাব্য ভাষায়। প্রথমে করলোসেলিম, পরে সুফিয়ান, এরপরে বশির। এখন আমি বলতে চাই, যারা মাসুদকে মারাইছেতারাই পারভেজকে তুইল্ল্যা নিছে। তারাই নজরুলকে মারাইছে। কারণ নজরুলকে মারলেআমার হাত থাকে না। আমার হাত ভাইঙ্গা যায়।

কাউন্সিলর নজরুল তার তৈরি বলেমন্তব্য করে শামীম ওসমান বলেন, ও আমার তৈরি করা ছেলে। রাস্তা থেকে উইঠ্যাআসা গুণ্ডা না। ও  ছাত্রলীগ করে আসছে। ছাত্রলীগ যারা কইরা আসে তারা জেনুইননেতা হয়। নজরুল গুম ও খুনের মামলার আসামি কাউন্সিলর নুর হোসেন সম্পর্কেতিনি বলেন, মিথ্যা কথা বলুম না। আমি বিশ্বাস করতাম হোসেন আমার কর্মী।কিন্তু আজকের সিডি শুনার পর আমার কইলজাটা চুরমার হইয়া গেলো। অডিও সিডিরকথাগুলো নজরুল গুমের তিন-চার দিন আগের ঘটনা জানিয়ে শামীম ওসমান বলেন, যিনিআমারে সিডি দিছেন আমি তার নাম মইরা গেলেও বলমু না। তার জীবনের ক্ষতি হইতেপারে। সে নিজেও ওখানে উপস্থিত ছিলো কোনো না কোনোভাবে কিংবা তার লোক উপস্থিতছিলো।

নজরুলসহ ৭ জনের অপহরণের পর তাদের মুক্তির জন্য যা যা করার সবকরেছেন দাবি করে শামীম ওসমান বলেন, নজরুলের অপহরণের পর যখন র‌্যাবেরকর্মকর্তাদের খবরটি জানিয়ে তাদের উদ্ধারের আবেদন জানাই, তখন তারা হাসাহাসিকরেন। পরে র‌্যাবের সিওকে জানালে তিনি তাদের উদ্ধারের আশ্বাস দেন। আমিচেয়েছি অন্তত লোকগুলো বেঁচে থাকুক। আমি ভিক্ষা চেয়েও পাইনি। আমি ক্লান্ত।আমি এখন দলের অন্য নেতাকর্মীদের জীবন নিয়েও শঙ্কিত।