৪ দিনের সফরের শেষ দিনে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে শিরিন নাঈম পুনম

 

 

মানুষের জন্যই রাজনীতি : উন্নয়ন আমার স্বপ্ন

স্টাফ রিপোর্টার: দীর্ঘ রাজনৈতিক জীবনের সংক্ষিপ্ত বর্ণনা করার পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পুন পুন ধন্যবাদ জানিয়ে শিরিন নাঈম পুনম এমপি বললেন, মানুষের জন্য রাজনীতি করে যাচ্ছি। সকলের জন্যই আমার দরজা খোলা। চুয়াডাঙ্গা আমার জন্মস্থান। চুয়াডাঙ্গার উন্নয়ন আমার স্বপ্ন। উন্নয়ন স্বপ্ন বাস্তবায়নে দরকার চুয়াডাঙ্গার সকল সাংবাদিকসহ সর্বস্তরের জনগণের সার্বিক সহযোগিতা।

৪ দিনের চুয়াডাঙ্গা সফরের শেষ দিনে গতকাল রোববার দুপুরে চুয়াডাঙ্গা সার্কিট হাউজে চুয়াডাঙ্গার সকল সাংবাদিকের সাথে মতবিনিময়কালে তিনি এ আহ্বান জানান। তিনি চুয়াডাঙ্গা প্রেসক্লাবের নির্মাণাধীন তৃতীয়তলার উন্নয়নে কাজে অংশগ্রহণের ইচ্ছে ব্যক্ত করে বলেছেন, আমি সাংবাদিক পরিবারেরই সদস্য। আমার বড় বোনের স্বামী ইত্তেফাকের নির্বাহী সম্পাদক আসাফউদ্দৌলা রেজা। তিনি জাতির জনকের একান্ত ঘনিষ্ঠজন ছিলেন। কোলকাতায় একই সাথে পড়াশোনা করেছেন। আমার ওই বোন ও বোনের স্বামী আমাকে আমার মা-বাবা মারা যাওয়ার সন্তানের মতো আগলে রেখে বড় করে তুলেছেন।

মতবিনিময়সভায় চুয়াডাঙ্গা প্রেসক্লাব সভাপতি মাহতাব উদ্দীন ও সাধারণ সম্পাদক সরদার আল আমিনসহ ক্লাবের সদস্যরা ফুল দিয়ে শিরিন নাঈম পুনকে অভিনন্দিত করেন। আলোচনাসভায় ৪ দিনের সফলের বিস্তারিত বর্ণনা তুলে ধরা হয়। বলা হয়, গত ২৪ এপ্রিল দুপুরে চুয়াডাঙ্গাস্থ জান্নাতুল মওলা কবরস্থানে মাতা-পিতার কবর জিয়ারতের মধ্যদিয়ে কার্যক্রম শুরু করি। শহীদ মিনারে পুষ্পমাল্য অপরণের মধ্যদিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করি। সফর সঙ্গী তথা আমার প্রাণ প্রিয় সংগঠন ঢাকা মহানগর মহিলা আওয়ামী লীগ (দ.) এর নেতৃবৃন্দকে সাথে নিয়ে চুয়াডাঙ্গাবাসীর সাথে কুশল বিনিময় করি। ২৫ এপ্রিল মুজিবনগর, আমঝুপি নীলকুঠি ও নাটুদহে ৮ শহীদের কবর পরিদর্শন করি। স্মৃতিসৌধে ও ৮ কবরে পুষ্পমাল্য অর্পণ করি সকলকে সাথে নিয়ে। ২৬ এপ্রিল চুয়াডাঙ্গা পৌরসভা কর্তৃক সংবর্ধিত করে। বিভিন্ন সংগঠনের পক্ষে শুভেচ্ছা জানায়। এতে আমি আবেগ আপ্লুত হয়েছি। আয়োজকদের প্রতি কৃতজ্ঞতা জানাতে চাই বলেও উল্লেখ করেন।

স্মৃতিরোমর্থন করতে গিয়ে শিরিন নাঈম পুনম বলেন, আমার পিতা মরহুম বীর মুক্তিযোদ্ধা আক্তার হোসেন জোয়ার্দ্দার। তিনি কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। আমার ৪ ভাই মুক্তিযোদ্ধা। তিন তিনবার সংসদ সদস্য হিসেবে নির্বাচিত ও বাংলাদেশ রেডক্রিসেন্টের প্রতিষ্ঠাতা ডা. আসাবুল হক জোয়ার্দ্দার হেবা আমার ফুফাতো ভাই ও বোনের স্বামী ছিলেন।

শিরিন নাঈম পুনম তার লিখিত বক্তব্যে বলেন, চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের ত্রাণ বিষয়ক সম্পাদক খুস্তার জামিল, চুয়াডাঙ্গা পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আজিজুল হক হযরতসহ জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কোহিনুর বেগম, মহিলা লীগের সাধারণ সম্পাদক মাহমুদা আক্তার পলিসহ বাংলাদেশ আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের চুয়াডাঙ্গা নেতৃবৃন্দকে সার্বিক সহযোগিতা করার জন্য ধন্যবাদ জানাচ্ছি। ৪ দিনের সফর শেষে তিনি তার সফর সঙ্গীদের নিয়ে গতকালই ঢাকার উদ্দেশে চুয়াডাঙ্গা ত্যাগ করেন। সার্কিট হাউজে অনুষ্ঠানে সাংবাদিক ছাড়াও মহিলা নেত্রী রাফিয়া খাতুন, শেফালী খাতুন, আছিয়া বেগম, নুরন্নাহার কাকলী, হানুফা বেগম, শেফালী, ময়না, মঞ্জুয়ারা উপস্থিত ছিলেন।