আলমডাঙ্গার ওসমানুপরে পুলিশ-গ্রামবাসী সংঘর্ষে পৃথক দুটি মামলা

 

আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গার ওসমানপুর গ্রামবাসী কর্তৃক লাঠি-ফালা ও দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালিয়ে আলমডাঙ্গা থানার সেকেন্ড অফিসারসহ ১০ জন পুলিশ ও আনসার সদস্যকে রক্তাক্ত জখম করার ঘটনায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে।সরকারি দায়িত্ব পালনে বাধা সৃষ্টি ও পুলিশকে হত্যা প্রচেষ্টার অভিযোগে ওই মামলা করা হয়েছে।গতকাল আলমডাঙ্গা থানার এসআই অচিন্ত্য ও ওসমানপুর-প্রাগপুর ফাঁড়ি পুলিশের আইসি আব্দুল ওহাব বাদী হয়ে এজাহার ২টি দায়ের করেছেন। ২টি মামলায় ৮৩ জনকে এজাহারনামীয় ও আরও শতাধিক অজ্ঞাত ব্যক্তিকে আসামি করা হয়েছে।গতকালও ছিলো ওসমানপুর গ্রাম প্রায় পুরুষশূন্য।অজানা আতঙ্কে শঙ্কিত।

জানাগেছে, গত বুধবারের ক্রিকেট খেলায় সৃষ্ট মারামারির জের ধরে গত শুক্রবার সন্ধ্যায় ওসমানপুর গ্রামবাসী কর্তৃক স্থানীয় ফাঁড়ির পুলিশ-আনসার ও আলমডাঙ্গা থানার পুলিশের ওপর হামলা চালিয়ে রক্তাক্ত জখমের ঘটনায় ২টি পৃথক মামলা দায়ের করা হয়েছে। আইসি আব্দুল ওহাব ৩৫ জনকে এজাহার নামীয় আসামিসহ অজ্ঞাত আরো ১৫ জনকে আসামি করে এজাহার দায়ের করেছেন। আলমডাঙ্গা থানার এসআই অচিন্ত্য ৪৮ জনকে এজাহার নামীয় ও অজ্ঞাত আরও ১শ জনকে আসামি করে এজাহার দায়ের করেন।

এদিকে, গতকালও ওসমানপুর গ্রাম ছিলো প্রায় পুরুষশূন্য।গ্রাম জুড়ে মহিলাদের ভেতর অজানা আতঙ্ক বিরাজ করছিলো। ওসমানপুর বাজারে দোকান-পাট বন্ধ ছিলো। পুলিশের ভয়ে পুরুষেরা অন্যত্র সরে আছেন।শিশুদের চোখে-মুখেও ছিলো আতঙ্কের ছায়া।