ঝিনাইদহে সংবর্ধনাকালে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীঅ্যাড. শ্রী বীরেন শিকদার

 

 

বিএনপিজামায়াত উন্নয়নের চাকা বিকল করেছিলো

ঝিনাইদহ প্রতিনিধি: যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী অ্যাড. শ্রী বীরেন শিকদার বলেছেন, বিএনপি-জামায়াত জোট সরকার দেশের উন্নয়নের চাকা বিকল করেছিলো। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তোলার যে স্বপ্ন ছিলো সেটিও প্রতিহত করা হয়েছিলো। এ জন্যই স্বাধীনতাবিরোধীদের গাড়িতে দেশের পতাকা দিয়ে মন্ত্রী বানানো হয়েছিলো। গতকালশুক্রবার সন্ধ্যায় ঝিনাইদহ সদর উপজেলার মুনুড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ে এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে যুবকদের দায়িত্ব নিতে হবে। সরকার বেকারত্ব দূরীকরণের লক্ষ্যে বিভিন্ন কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছেন। তিনি বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির এ দেশে কোনো রকম সাম্প্রদায়িক সন্ত্রাস সরকার বরদাস্ত করবে না।সমাজে বাস করতে হলে সকলকে সম্প্রীতির বন্ধনে আবদ্ধ হতে হবে। তিনি আরও বলেন, রাজনৈতিক উদ্দেশে ও মতলববাজি থেকে বিএনপি তিস্তা অভিমুখে লংমার্চের কর্মসূচি দিয়েছিলো। ৫ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচন ঠেকাতে না পেরে, আন্দোলনে ব্যর্থ হয়ে ইস্যু সৃষ্টির জন্য বিএনপির এ লংমার্চ। আর এর মধ্য দিয়ে দলটি এখন দেশে অরাজকতা সৃষ্টির পায়তারা করছে। তিনি বলেন, জাতীয় নির্বাচনের আগে ও পরে বাংলাদেশের মানুষ বিএনপি-জামাতের ববর্বতা-নৃশংসতা দেখেছে। একজন মুক্তিযোদ্ধা হিসেবে বলতে চাই ১৯৭১ সালে মুক্তিযুদ্ধকালে আমরা পাকিস্তানি বাহিনীকে প্রতিরোধ ও প্রতিবন্ধকতা সৃষ্টির লক্ষ্যে সড়ক-মহাসড়কে গাছ কেটে, রাস্তা কেটে রেখেছিলাম বিএনপি-জামায়াত আন্দোলনের নামে সে ধরনের কাজ করেছিলো। তিনি প্রশ্ন রেখে বলেন, আমরা তো তখন এসব করেছিলাম পাকিস্তানী বর্বর বাহিনীর বিরুদ্ধে দেশকে স্বাধীন করার জন্য। কিন্তু বিএনপি-জামাত একটি গণতান্ত্রিক সরকারের বিরুদ্ধে এ ধরনের কর্মকাণ্ড করেছিলো কোন যুক্তিতে। এখন আবার এ দলটি লংমার্চের নামে দেশকে অস্থিতিশীল করার পাঁয়তারা করছে। কিন্তু বাংলাদেশের মানুষ অতীতের মতো তাদের নৈরাজ্যের বিরুদ্ধে সাড়া তো দেবেই না বরং প্রতিরোধ গড়ে তুলবে বলে তিনি দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন। তিনি বলেন, আসলে বিএনপির আন্দোলন দেশের কল্যাণের জন্য নয়, দেশ ধ্বংসের ও জনগণের বিরুদ্ধে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, তারেক রহমান ও দলটির নেতাদের জিয়াউর রহমান প্রথম রাষ্ট্রপতি বক্তব্যের কঠোর সমালোচনা করে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, লাখো কণ্ঠে সোনার বাংলা ও জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে নতুন প্রজন্মকে স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ ও যে জাগরণ সৃষ্টি আমরা করতে পেরেছি তা থেকে দৃষ্টি ঘোরানো ও বিভ্রান্ত করার জন্য এ অপপ্রচার। তিনি বলেন, দেশবাসীসহ বিশ্ববাসী জানে বঙ্গবন্ধু শেখ মুজিব বাংলাদেশের জাতির জনক ও স্বাধীনতার স্থপতি। যারা স্বাধীন বাংলাদেশের প্রথম সরকার মুজিবনগর সরকারকে অস্বীকার করে তারা প্রকৃতপক্ষে বাংলাদেশের স্বাধীনতা ও স্বার্বভৌমত্বকেই অস্বীকার করে। স্বাধীনতা বিরোধী ওই চক্র এখনও সক্রিয় মন্তব্য করে প্রতিমন্ত্রী বলেন, তাদের একমাত্র ইচ্ছা পাকিস্তানী ভাবধারা ফিরিয়ে আনা। তিনি এদের বিরুদ্ধে স্বাধীনতার চেতনায় বিশ্বাসী দেশবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার ও সতর্ক থাকার আহ্বান জানান।

বিদ্যালয়ের শিক্ষার্থী হওয়ায় গতকাল শুক্রবার বিকেলে ঝিনাইদহ সদর উপজেলার মুনুড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের পক্ষ থেকে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী অ্যাড. শ্রী বীরেন শিকদারকে সংবর্ধনা দেয়া হয়। সংবর্ধনা অনুষ্ঠানে ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. আজিজুর রহমান, মাগুরা জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবু নাসের বাবলু, ঝিনাইদহ জেলা পরিষদ প্রশাসক অ্যাড. আব্দুল ওয়াহেদ জোয়ারদার, স্থানীয় ঘোড়শাল ইউপি চেয়ারম্যান পারভেজ মাসুদ লিল্টন, আওয়ামী লীগ নেতা গোলাম সরোয়ার সউদ, কনক কান্তি দাস, জেএম রশিদুল আলম, জীবন কুমার বিশ্বাস, আশফাক মাহমুদ জন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক অসিত কুমার বিশ্বাস বক্তব্য রাখেন। পরে প্রতিমন্ত্রীকে ক্রেস্ট দিয়ে সংবর্ধনা দেয়া হয়। রাতে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।