গাংনীর হাড়াভাঙ্গায় দুপক্ষের সংঘর্ষে ছয়জন আহত

 

 

গাংনী প্রতিনিধি: জমি নিয়ে বিরোধের জের ধরে মেহেরপুরের গাংনী উপজেলার হাড়াভাঙ্গা গ্রামে দুপক্ষের সংঘর্ষে ছয়জন আহত হয়েছেন। গতকাল শুক্রবার সকালে সালিস চলাকালে খোকন মিয়া ও তার চাচাতো ভাই মোশারফ হোসেন পক্ষের মধ্যে এ সংঘর্ষ ঘটে। আহতদের গাংনী উপজেল স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এরা হচ্ছেন, খোকন মিয়া (২৫), ও তার ভাই রোকন মিয়া (২২), জহুরুল ইসলাম (১৮), ভাবি বন্যা খাতুন (২৩) এবং ভগ্নিপতি কাবের আলী (৩০)। মোশারফ হোসেন পক্ষের উর্মিয়ারা খাতুন (৩০)।

স্থানীয়সূত্রে জানা গেছে, খোকন মিয়া ও মোশারফ হোসেন গং এর মধ্যে চার শতক জমি নিয়ে বিরোধ চলে আসছিলো। কাগজপত্র ও মাপজোপে খোকন গঙের পক্ষে রায় যায়। কিন্তু দখল ছাড়তে অস্বীকৃতি জানান মোশারফ গং। বিষয়টি মীমাংসার লক্ষ্যে গতকাল সকালে খোকন মিয়ার বাড়ির সামনে সালিস শুরু হয়। গ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গ সালিসে উপস্থিত ছিলেন। কিন্তু মোশারফ হোসেনের ভাবি উর্মিয়ারা খাতুন সালিস অমান্য করে জোরপূর্বক জমি দখলে রাখার ঘোষণা দিলে উত্তেজনা শুরু হয়। এক পর্যায়ে উর্মিয়ারা হেঁসো দিয়ে খোকনসহ তার লোকজনকে কুপিয়ে জখম করে। এতে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়।

এদিকে খবর পেয়ে পীরতলা পুলিশ ক্যাম্প ইনচার্জ এসআই আমির হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করেন। আহতদের হাসপাতালে প্রেরণ করেন তিনি।