গাংনীর জালশুকায় চারটি বাড়িতে অগ্নিকাণ্ড: লক্ষাধিক টাকার মালামাল ভস্মীভূত

 

গাংনী প্রতিনিধি: মেহেরপুরের গাংনী উপজেলার জালশুকা গ্রামে চারটি বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে রান্নাঘর ও বাড়ির জিনিসপত্র ভস্মীভূত হয়েছে। বিড়ি-সিগারেটের আগুন থেকে গতকাল বেলা৩টার দিকে আগুনের সূত্রপাত বলে জানিয়েছেন ভুক্তভোগীরা।

স্থানীয় ও ফায়ার সার্ভিসসূত্রে জানা গেছে, জালশুকা গ্রামের জাহা বক্স মণ্ডলের বাড়ির সামনে গমের নাড়া থেকে আগুনের সূত্রপাত হয়। মুর্হূতেই আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে গোটা বাড়িতে। জাহা বক্স মণ্ডল ও তার ছেলে আবু জাফর, শহিদুল ইসলাম এবং মহিবুল ইসলামের বসতবাড়ির জিনিসপত্র পুড়তে থাকে। আগুন নেভাতে স্থানীয় মানুষের চেষ্টার পাশাপাশি পৌঁছে যায় মেহেরপুর ফায়ার সার্ভিসের একটি দল। কিছুক্ষণ চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হন ফায়ার সার্ভিস সদস্যরা।

মেহেরপুর ফায়ার সার্ভিস স্টেশনের সাব অফিসার জাহিদুল ইসলাম জানিয়েছেন, রান্নাঘর, খড়ের গাদা, ধানের গোলা, বাড়ির বিভিন্ন মালামাল ও কিছু ধান, গম পুড়ে যায়। এতে ১লাখ ৩০ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান তিনি। ক্ষতিগ্রস্তরা আরো জানিয়েছেন, জাহা বক্সের রান্না ঘরের পেছনে থাকা গমের নাড়ার মধ্যে কে বা কারা বিড়ি-সিগারেটের আগুন ফেলে। এতেই আগুনের সূত্রপাত ঘটে।