নির্মাণাধীন দুটি প্রকল্পের কাজ পরিদর্শনে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক চুয়াডাঙ্গা আসছেন আজ

স্টাফ রিপোর্টার: নির্মাণাধীন দুটি প্রকল্পের কাজ পরিদর্শনে আজ শুক্রবার চুয়াডাঙ্গায় আসছেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক। প্রকল্প দুটি হলো- দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ ও চুয়াডাঙ্গার বাগানপাড়ার ভূমিহীন ও অসচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য বাসস্থান প্রকল্প কাজের অগ্রগতি।

দামুড়হুদার স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) সূত্রে জানা গেছে, দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গায় মুক্তিযোদ্ধাদের জন্য উপজেলা কমপ্লেক্স ভবন নির্মাণের জন্য ১ কোটি ৫৭ লাখ টাকার কাজ দ্রুত গতিতে এগিয়ে চলেছে। পাঁচতলা ফাউন্ডেশনের এ ভবন আপাতত তিনতলা পর্যন্ত নির্মাণ করা হবে। সকাল সাড়ে ৯টায় মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক কাজের অগ্রগতি দেখতে পরিদর্শনে আসছেন। এরপর দর্শনা কেরুজ চিনিকল পরিদর্শনে যাওয়ার কথা রয়েছে।

এদিকে চুয়াডাঙ্গা সদর উপজেলায় ভূমিহীন ও অসচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য বাসস্থান প্রকল্প কাজের অগ্রগতি দেখতে বেলা ১০টায় চুয়াডাঙ্গা বাগানপাড়ায় আফছার আলী শেখের ছেলে মুক্তিযোদ্ধা কালু শেখের নবনির্মিত বাসস্থান দেখতে আসছেন মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক।

ভূমিহীন ও অসচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য নির্মাণ প্রকল্পের আওতায় চুয়াডাঙ্গা সদর উপজেলায় পাঁচজন মুক্তিযোদ্ধার বাড়ি নির্মাণ করা হচ্ছে। এ বাড়িতে দুটি পাকাঘর, বাথরুম, বারান্দা ও টিউবওয়েল থাকবে। এজন্য ২০১৩ সালের ২৯ সেপ্টেম্বর ৪৩ লাখ ৬৩ হাজার টাকার দরপত্র আহ্বান করা হয়। এ কাজের ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স মাদানি এন্টারপ্রাইজ। প্রকল্পের কাজ শেষ হওয়ার কথা ২০১৪ সালের ২০ অক্টোবর। অন্য চার মুক্তিযোদ্ধা হলেন- চুয়াডাঙ্গা সদর উপজেলার চাঁদপুর গ্রামের গরিশ মণ্ডলের ছেলে ফজলুর রহমান, চুয়াডাঙ্গা শেখপাড়ার মৃত খোরশেদ আলীর ছেলে হাবিবুর রহমান ও যদুপুরের ওমেদ আলী মণ্ডলের ছেলে আব্দুল জলিল।

চুয়াডাঙ্গা সদর উপজেলা এলজিইডির উপজেলা প্রকৌশলী ফজলুল হক জানান, ভূমিহীন ও অসচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য নির্মাণ প্রকল্পের কাজ প্রায় শেষ পর্যায়ে রয়েছে। দামুড়হুদা এলজিইডির উপজেলা প্রকৌশলী ইলিয়াস হোসেন জানান, কার্পাসডাঙ্গায় উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণের কাজ এগিয়ে চলেছে।

চুয়াডাঙ্গা বাগানপাড়ার ভূমিহীন ও অসচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য নির্মাণ প্রকল্পের কাজ পরিদর্শনের পর মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক চুয়াডাঙ্গা সার্কিট হাউসে যাবেন এবং সেখান থেকে ঢাকার উদ্দেশে চুয়াডাঙ্গা ত্যাগ করবেন। চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মো. দোলায়ার হোসাইন মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হকের সফরের বিষয়টি নিশ্চিত করেছেন।