সেন্টমার্টিনে নিখোঁজ ২ ছাত্রের ‍মৃতদেহ উদ্ধার

 

image_86602_0মাথাভাঙ্গা অনলাইন : টেকনাফের প্রবাল দ্বীপ সেন্টমার্টিনে সাগরে গোসল করতে গিয়ে নিখোঁজ আহসান উল্লা বিশ্ববিদ্যালয়ের চার ছাত্রের মধ্যে সাব্বির হাসান ও শাহরিয়ার ইসলাম ওরফে নোমান (২৩) নামের ২ ছাত্রের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

অাজ বুধবার সকাল ৯টার দিকে সেন্টমার্টিন দ্বীপের পশ্চিম পাশ থেকে সেনাবাহিনী, নৌ-বাহিনী ও কোস্টগার্ডের উদ্ধারকর্মীরা অভিযান চালিয়ে ওই ছাত্রের মৃতদেহটি উদ্ধার করে। পরে দুই মৃতদেহ সেন্ট মার্টিন স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে।

এ ঘটনায় এখনো ২ ছাত্র নিখোঁজ রয়েছেন। তারা হলেন- উদয় মাহমুদ, গোলাম রহিম বাপ্পী।

সেন্ট মার্টিন কোস্টগার্ড স্টেশনের কমান্ডার লে. শহিদ আল আহসান  জানান, ‘মৃতদেহ দীর্ঘ সময় পানিতে থাকায় চেহারা বিকৃত হয়ে গেছে। এ কারণে মৃতদেহের পরিচয় নিশ্চিত করা যাচ্ছে না। তবে অবয়ব ও গঠনে পুলিশ ও কোস্টগার্ড সদস্যরা মৃতদেহ দুটি নিখোঁজ ছাত্র সাব্বির হাসান ও শাহরিয়ার ইসলাম নোমানের বলে শনাক্ত করেন।’

তিনি আরও জানান, সোমবার প্রবাল দ্বীপ সেন্টমার্টিনে সাগরে গোসল করতে নামেন ৯ ছাত্র। এদের মধ্যে ৫ ছাত্রকে ওই দিন উদ্ধার করা হয়। এদের মধ্যে আহসান উল্লা বিশ্ববিদ্যালয়ের চার ছাত্র নিখোঁজ ছিলেন। এদের মধ্যে সাব্বিরসহ ২ ছাত্রের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। বাকিদের উদ্ধারের চেষ্টা চলছে বলে জানান তিনি।

প্রসঙ্গত, সোমবার দুপুর ২টার দিকে সেন্টমার্টিন দ্বীপের দক্ষিণ-পূর্ব পাশের সমুদ্র সৈকতে গোসল করতে নেমে ভেসে যায় ৯ ছাত্র। তাদের মধ্যে পাঁচ পর্যটককে উদ্ধার করা হয়। পরে চিকিৎসক মোনফেরুল ইসলাম ও সাদ্দাম হোসেন নামে দুই ছাত্রকে মৃত ঘোষণা করেন।