চুয়াডাঙ্গার ঝাঝরি গ্রামে ডাকাতদলের হানা : নগদ টাকা সোনার গয়নাগাটি লুট

 

: বোমা বিস্ফোরণ : আহত ৩

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা সদরের ঝাঝরি গ্রামে সশস্ত্র ডাকাতদল তিনটি স্থানে হামলা চলিয়েছে নগদ টাকা সোনার গয়নাগাটিসহ দেড়লাখ টাকার মালামাল লুট করেছে। গ্রামবাসীর ধাওয়া পালটা ধাওয়ার মুখে বোমার বিস্ফোরণ ঘটায় ডাকাতদলেরা। এ ঘটনায় শিশুসহ তিনজনকে জখম হয়েছে। গত রোববার রাত ১টার দিকে এ ঘটনা ঘটে।

গ্রামবাসী জানায়, গত রোববার রাতে ১৫/২০ জনের সশস্ত্র ডাকাতদল হামলা চালায় চুয়াডাঙ্গা সদর উপজেলার বেগমপুর ইউনিয়নের ঝাঝরি গ্রামের তমছের আলীর ছেলে ইব্রাহিমের বাড়িতে। এ সময় ডাকাতদল বাড়ির সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে ইব্রাহিমকে হেঁসো দিয়ে জবাই করতে যায়। প্রাণ বাঁচাতে তার স্ত্রী রিনা খাতুন ভুট্টা বিক্রির ৫৫ হাজার টাকা, একজোড়া কানের দুল ও ১টি মোবাইলফোন তুলে দেন। এ সময় প্রতিবেশীরা টের পেয়ে গেলে প্রতিরোধ গড়ে তোলে। ডাকাতদের সাথে গ্রামবাসীর ধাওয়া পালটা ধাওয়ার ঘটনা ঘটে। অবস্থা বেগতিক বুঝে ডাকাতদল একটি বোমার বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করে। জোরে কথা বলার কারণে ইব্রাহিম তার স্ত্রী রিনা এবং শিশুসন্তান সাথীকে হেঁসো দিয়ে শরীরের বিভিন্ন জায়গায় আঘাত করে জখম করে। ইব্রাহিমের বাড়িতে প্রবেশের পূর্বে ডাকাতদল গ্রামের ঈদগায় ভুট্টা শুকানো সিজার, হাকিম ও খালেকে অস্ত্রের মুখে ভয় দেখিয়ে তাদের নিকট থেকে ২০ হাজার টাকা ও ৩টি মোবাইলফোন নিয়ে নেয়। ডাকাতদল চলে যাওয়ার পথে কেরুজ ঝাঝরি বাণিজ্যিক খামারে হামলা চালিয়ে কিছু না পেলেও পাহারাদার করিমকে পিটিয়ে আহত করে।

এদিকে গ্রামবাসী অভিযোগ করে বলে, ঘটনার দিন গ্রামে ফকরে গানের আয়োজন করে কতিপয় ব্যক্তি। ফলে গ্রামের মানুষ ওই গানের অনুষ্ঠানে থাকার সুযোগে গ্রামের মধ্যে ডাকাতদল এ ধরনের ঘটনা ঘটায়। এ ঘটনায় ইব্রাহিম চুয়াডাঙ্গা সদর থানায় একজনের নাম উল্লেখসহ অজ্ঞাত বেশ কয়েকজনের নামে অভিযোগ করেছেন বলে জানান। তবে গ্রামবাসী ঘটনাটি সাজানো কি-না তা খতিয়ে  দেখা দরকার বলে জানিয়েছে।