আলমডাঙ্গার পারলক্ষ্মীপুরে অপহৃত মোহাম্মদ মুক্তিপণ দিয়েই মুক্ত

সরোজগঞ্জ প্রতিনিধি: অপহরণকারীদের বন্দীশালা থেকে মুক্ত হয়ে বাড়ি ফিরেছে পারলক্ষ্মীপুর স্কুলপাড়ার দিনমজুর মোহাম্মদ আলী সরদার। গতকাল বুধবার রাত সাড়ে ৮টার দিকে মুক্ত হয়ে তিনি বাড়ি ফেরেন। মোহাম্মদ আলী সরদারকে গতকাল সন্ধ্যা সাড়ে ৭টার দিকে খাসকররা-রামদিয়া সড়কের বোয়ালিয়া নামকমাঠে মুক্তি দেয়া হয়। তাকে মুক্তিপণ দিয়েই মুক্ত করা হয়েছে বলে এলাকাবাসী জানালেও পরিবারের সদস্যরা তা অস্বীকার করেছেন। তিওরবিলা পুলিশের দাবি, কোনো মুক্তিপণ নয়। বিভিন্ন স্থানে অভিযানের ফলে অপহরণকারীরা তাকে মুক্তি দিতে বাধ্য হয়েছে।

জানা গেছে, চুয়াডাঙ্গা আলমডাঙ্গা উপজেলার খাসকররা ইউনিয়নের পারলক্ষ্মীপুর স্কুলপাড়ার মৃত গাজিরুদ্দিন সরদারের ছেলে দিনমজুর মোহাম্মদ আলী সরদারকে গত সোমবার রাত ১টার দিকে ১০/১২ জনলোক গ্রামের রজবের বাড়ি চিনিয়ে দেয়ার নাম করে জোরপূর্বক অপহরণ করে নিয়ে যায়। এরপর তিনি বাড়ি ফিরে না আসায় তার পরিবারের সদস্যরা দিশেহারা হয়ে পড়েন। পরদিন মঙ্গলবার সন্ধ্যায় অপহরণকারীরা মোবাইলফোনের মাধ্যমে ১ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।

একাধিক সূত্র বলেছে, তাকে মুক্ত করার জন্য মোবাইলফোনের অপহরণকারীদের সাথে যোগাযোগ করা হয়। অবশেষে খাসকররা-রামদিয়া সড়কের বোয়ালিয়া নামকমাঠে গতকাল বুধবার সন্ধ্যায় মোহাম্মদ আলীকে ছেড়ে দেয়া হয়। রাতেই তাকে তার পরিবারের সদস্যদের সহযোগিতায় বাড়ি ফিরিয়ে আনা হয়। তিওরবিলা পুলিশ ক্যাম্প ইনর্চাজ এএসআই বায়েজিদ জানান, পুলিশি অভিযান অব্যাহত থাকাই অপহরণকচক্র মোহাম্মদ আলীকে ছেড়ে দিতে বাধ্য হয়। এছাড়া এলাকায় গুঞ্জন রয়েছে এক ক্ষমতাধর নেতার মাধ্যমে মুক্তিপণের টাকা পরিশোধের করে তাকে মুক্ত করা হয়েছে। কতো টাকার বিনিময়ে তাকে মুক্ত করা হয়েছে এ বিষয়ে পরিবারের কেউ মুখ খোলেননি।