কলেজছাত্রীকে নিয়ে সহপাঠী নিরুদ্দেশ : হামলা পাল্টা হামলা

সরোজগঞ্জ ও সুবদিয়ায় টান টান উত্তেজনা : রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা

 

সরোজগঞ্জ এলাকা থেকে ফিরে সাইফ জাহান: চুয়াডাঙ্গা সরোজগঞ্জের কলেজছাত্রী তার সহপাঠীর সাথে অজানা ঠিকানায় পাড়ি জমানোর জের ধরে চরম উত্তেজনা দানা বেঁধেছে। সুবদিয়ার সিদ্দিক মালিতার ছেলে কলেজছাত্র তুহিন তার সহপাঠী সরোজগঞ্জের এক প্রভাবশালী ব্যক্তির মেয়েকে নিয়ে নিরুদ্দেশ হওয়ার জের ধরে হামলা পাল্টা হামলার ঘটনা ঘটেছে।

সুবদিয়া গ্রামের সিদ্দিক মালিতার বাড়ি ভাঙচুর করা হয়েছে। প্রতিরোধের মুখে হামলাকারীরা সটকে পড়লেও সরোজগঞ্জের ব্যবসায়ী আবুল কালাম আজাদ খোকনকে সুবদিয়ার লোকজন মারধর করেছে। একই ঘটনার জের ধরে সুবিদয়ার ছোটনের সরোজগঞ্জ বাজারস্থ বীজের দোকানের সাটার কুপিয়ে কাটা হয়েছে। ভুলটিয়ার একটি বাড়িতেও হামলার ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে। পুলিশ প্রশাসন দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ না নিলে পাশাপাশি দু এলাকাবাসীর মধ্যে তুমুল সংঘর্ষের আশঙ্কা করছেন অনেকে।

জানা গেছে, চুয়াডাঙ্গার সরোজগঞ্জের এক ব্যক্তির মেয়ে তেতুল শেখ কলেজের একাদশ শ্রেণির ছাত্রী। তুহিনও একই কলেজে একই শ্রেণিতে পড়ে। গতপরশু ভোরে এরা নিরুদ্দেশ হয়। কলেজছাত্রীর পক্ষে অভিযোগ তুলে বলা হয় ফুঁসলিয়ে কলেজছাত্রীকে অপহরণ করা হয়েছে। অপরদিকে তুহিনের তরফে কয়েকজন বলেছে, ধারণা করা হচ্ছে প্রেমসম্পর্কের জের ধরেই ওরা অজানা ঠিকানায় পাড়ি জমিয়েছে। এ নিয়ে গতকাল শুক্রবার সকালের দিকেই সরোজগঞ্জ বাজারে বৈঠকে বসা হয়। সন্ধ্যার মধ্যে কলেজছাত্রীকে ফিরিয়ে দিতে তুহিনের নিকটজনদের জানিয়ে দেয়া হয়। সন্ধ্যায় একদল যুবক তুহিনের পিতা সিদ্দিক মালিতার সুবদিয়াস্থ বাড়িতে হামলা চালিয়ে তুমুল ভাঙচুর করে। সুবদিয়া গ্রামের সাবেক ইউপি চেয়ারম্যান আবু তাহেরের বাড়িতেও হামলা চালায়। গ্রামবাসী তাৎক্ষণিক প্রতিরোধ গড়ে তুললেও হামলাকারীরা অক্ষত অবস্থায় সরোজগঞ্জে ফেরে। এ সময় সুবদিয়ার উত্তেজিত জনতার সামনে পড়েন সরোজগঞ্জের ব্যবসায়ী আবুল কালাম আজাদ খোকন। তাকে সুবদিয়ায় উত্তেজিত জনতা মারধর করে। এ খবর সরোজগঞ্জে পৌঁছানো মাত্রই একই যুবকদল সুবদিয়ার ছোটনের সরোজগঞ্জ বাসস্ট্যান্ডের নিকটস্থ বীজের দোকানে হামলা চালিয়ে শাটার ভাঙচুর করে। এছাড়া তুহিনের নানাবাড়ি ভুলটিয়া গ্রামেও হামলা চালানো হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয়রা বলেছেন, সুবদিয়া ও সরোজগঞ্জের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। পুলিশ প্রশাসন দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা না নিলে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা বিরাজ করছে। পদ্মবিলা ইউপি সাবেক চেয়ারম্যান আবু তাহের ও সিদ্দিকের বাড়ি হামলা চালিয়ে ভাঙচুর করে ব্যাপক ক্ষতি সাধন করে এবং মেয়েকে ফিরিয়ে না দিলে হত্যার হুমকি দিয়ে চলে যায় বলে সুবদিয়ার লোকজন জানিয়েছেন। সাবেক ইউপি চেয়ারম্যান আবু তাহের জানান, সরোজগঞ্জ বাজারস্থ হোয়াইট হাউজ নামে পরিচিত এক ছাত্রলীগ নেতার নেতৃত্বে এ হামলা চালানো হয়েছে।