ধুন্দুর সংবাদ সম্মেলন সরকারি দলের বিরুদ্ধে ভোট কারচুপি পরিকল্পনার অভিযোগ

 

জীবননগর ব্যুরো: জীবননগরে বিএনপি সমর্থিত উপজেলা চেয়ারম্যান প্রার্থী সাইদুর রহমান ধুন্দুর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার বিকেল ৪টায় জীবননগর প্রেসক্লাবে এ সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়।  সাংবাদিক সম্মেলনে ভোট কারচুপি করতে সরকারি দলের নানা পরিকল্পনার অভিযোগ আনা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য সাইদুর রহমান ধুন্দু বলেন, ‘আমি আগামী ২৩ মার্চ অনুষ্ঠিতব্য জীবননগর উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি সমর্থিত একক চেয়ারম্যান প্রার্থী হিসেবে নির্বাচন করছি। আমার প্রতীক দোয়াত-কলম। আমি জানতে পেরেছি যে, জীবননগর উপজেলার প্রিসাইডিং, সহকারী প্রিসাইডিং ও পোলিং অফিসারদের ভোটকেন্দ্রের দায়িত্বপালন করার জন্য প্রশিক্ষণ দেয়া হয়। কিন্তু বর্তমানে সে সিদ্ধান্ত পরিবর্তন করে পার্শ্ববর্তী দর্শনা ও দামুড়হুদা থেকে প্রিসাইডিং, সহকারী প্রিসাইডিং ও পোলিং অফিসার এনে তাদের মাধ্যমে বর্তমান সরকারি দল দলীয়ভাবে ভোট কারচুপির পরিকল্পনা করছে। যা জীবননগর উপজেলাবাসীর মতামত প্রদানকে বাধাগ্রস্ত করবে। এটা গণতন্ত্রের জন্য এবং একটি অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য অশুভ সঙ্কেত। অন্যদিকে সরকার দলীয় প্রার্থীর নেতা-কর্মীদের হুমকি ধামকিতে আমাদের নেতাকর্মীসহ সাধারণ ভোটাররা আতঙ্কিত ও ভীত সন্ত্রস্ত। এছাড়া আমাদের ভোটার ও কর্মীদের আতঙ্কিত করতে ভোটকেন্দ্রে না যাওয়ার জন্য সম্প্রতি নিধিকুণ্ডু ও বাঁকা ইউনিয়নের আলীপুর গ্রামে বোমা বিস্ফোরণ ঘটানো হয়েছে। এ অবস্থায় একটি সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠান নিয়ে আমাদের যথেষ্ট সন্দেহ ও সংশয় রয়েছে। এ ব্যাপারে আমি সাংবাদিক ভাইদেরকে যথাযথ ও কার্যকর ভূমিকা পালনের আহ্বান জানাচ্ছি এবং আপনাদের মাধ্যমে নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য প্রসাশনসহ নির্বাচন সংশ্লিষ্ট সকলকে সঠিক ও নিরপেক্ষ দায়িত্ব পালনের আহ্বান জানাচ্ছি।’

সংবাদ সম্মেলনে বিএনপি কেন্দ্রীয় কমিটির শিল্প বিষয়ক সম্পাদক বিশিষ্ঠ শিল্পপতি মাহমুদ হাসান খান বাবু, উপজেলা বিএনপির সভাপতি আক্তারুজ্জামান, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন খান খোকন, বিএনপির সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, বিএনপি নেতা সাবেক পৌর কাউন্সিলর আব্দুর রশিদ প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।