ভুট্টা না পেয়ে কৃষককে ক্যাম্পে ধরে এনে নির্যাতন

 

দামুড়হুদার দলকালক্ষ্মীপুর ক্যাম্প ইনচার্জের বিরুদ্ধে অভিযোগ

 

স্টাফ রিপোর্টার: দামুড়হুদার দলকা গ্রামের নিরীহ কৃষক খোকন হোসেনকে নির্যাতন করেছে পুলিশ। চাহিদা মতো ভুট্টা না দেয়ার কারণে ক্ষুব্ধ হয়ে দলকালক্ষ্মীপুর ক্যাম্প পুলিশ তাকে ক্যাম্পে ধরে নিয়ে এসে নির্মমভাবে পিটিয়ে আহত করে। আহত কৃষক খোকনকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দলকা গ্রামের আফছার আলীর ছেলে কৃষক খোকন হোসেন গত সোমবার ক্ষেতের ভুট্টা ভেঙে বস্তায় ভরে স্থানীয় পুলিশ ক্যাম্পের পাশ দিয়ে মোষের গাড়িতে নিয়ে যাচ্ছিলেন। এ সময় ক্যাম্পের সামনের রাস্তায় একটি বস্তা পড়ে যায়। সেখানে ক্যাম্প ইনচার্জ এসআই আর্মড তবিবুর রহমান বসে ছিলেন। তিনি কিছু ভুট্টা চান। কৃষক তাকে দুটি ভুট্টার মোচা দেন। কিন্তু পুলিশ আরো দাবি করলে কৃষক তা দিতে অস্বীকার করে ভুট্টার গাড়ি নিয়ে চলে যান। রাত ২টার দিকে একই গ্রামের জালালের ছেলে করিমন চালক ময়েনের করিমন নিয়ে হঠাত একদল পুলিশ খোকনের বাড়িতে হানা দেয়। কিছু জেনে-বুঝে ওঠার আগেই পুলিশ বিছানা থেকে তুলে নিয়ে আসে খোকনকে। এরপর তাকে লক্ষ্মীপুর ক্যাম্পে নিয়ে আসা হয়। সেখানে আটকে রেখে ক্যাম্প ইনচার্জ তবিবুর রহমান লাঠি দিয়ে বেধড়ক পেটান কৃষক খোকনকে। ঘণ্টাখানেকের মাথায় খোকনের পরিবারের লোকজন গেলে তাকে ছেড়ে দেয়া হয়। এ ব্যাপারে ক্যাম্প ইনচার্জ তবিবুর রহমানের সাথে কথা হলে তিনি মাথাভাঙ্গাকে বলেন, খোকন একটু গাঁজামাজা খায়। এ জন্য তাকে ধরে নিয়ে আসি। তার পরিবারের লোকজন এলে তাকে ছেড়ে দিই।

বাড়িতে গিয়ে নিরীহ কৃষক খোকন নেতিয়ে পড়েন। ভোর ৪টার দিকে খোকনকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত গতরাতে তিনি হাসপাতালেই ভর্তি ছিলেন। এ ব্যাপারে চুয়াডাঙ্গা সহকারী পুলিশ সুপার (সার্কেল) কামরুজ্জামান গতরাতে দৈনিক মাথাভাঙ্গাকে জানান, আগামীকাল (আজ) বিষয়টি নিয়ে তদন্ত করা হবে। অভিযুক্ত পুলিশের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ সঠিক হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।