বঙ্গবন্ধুর প্রতিকৃতিস্থলে ব্যানার না থাকায় মেহেরপুরে আওয়ামী লীগ নেতাকর্মীদের আলোচনাসভা বর্জন

 

 

মেহেরপুর অফিস: জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন পালন উপলেক্ষে জেলা প্রশাসন আয়োজিত আলোচনাসভা বর্জন করেছে মেহেরপুরের আওয়ামী লীগ নেতাকর্মীরা। গতকাল সোমবার সকালে জেলা প্রশাসক কার্যালয় চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিস্থলে ব্যানার না থাকায় ক্ষোভ প্রকাশ করেন আওয়ামী লীগ নেতৃবৃন্দ। দায়সারা অনুষ্ঠান আয়োজনের অভিযোগে তারা অনুষ্ঠান বর্জন করেন।

সকাল ৮টায় শহীদ সামসুজ্জোহা পার্ক থেকে জেলা প্রশাসনের আয়োজনের একটি শোভাযাত্রা শুরু হয়। সেখানে জেলা প্রশাসনের কর্মকর্তা, আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক এবং ছাত্রছাত্রীরা অংশগ্রহণ করে। শোভাযাত্রা শেষে জেলা প্রশাসক চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্য প্রদান করা হয়। এ সময় আওয়ামী লীগ ও ছাত্রলীগসহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ ওই অভিযোগ উত্থাপন করেন। জেলা প্রশাসক মাহমুদ হোসেনসহ কর্মকর্তাদের সাথে নেতৃতৃবন্দের তর্ক-বিতর্ক শুরু হয়। এক পর্যায়ে আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ অনুষ্ঠানস্থল ত্যাগ করেন।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. মিয়াজান আলী ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজি গোলাম রসুল জানান, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে কেন মাল্য প্রদান করা হচ্ছে তা ব্যানার ছাড়া কি করে বোঝা যাবে? বিষয়বস্তু লেখা সম্বলিত একটি ব্যানার দিলে বোঝা যেত। জেলা প্রশাসনের কর্মকর্তারা দায়সারা গোছের অনুষ্ঠান আয়োজন করে বঙ্গবন্ধুর অবমাননা করেছেন। তাই আলোচনা সভা বর্জন করা হয়েছে।

ঘটনাস্থলে উপস্থিত সদর সহকারী কমিশনার (ভূমি) ফরিদ হোসেন আওয়ামী লীগ নেতাকর্মীদের বোঝানোর চেষ্টা করেন। তিনি বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী শোভাযাত্রা ও আলোচনাসভার আলাদা দুটি ব্যানার ছিলো। কিন্তু তারা যে অভিযোগ করেছেন তা সঠিক নয়। বিষয়টি দুঃখজনক বলেও জানান তিনি।