ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিজিবি-সেনাবাহিনীর স্ট্রাইকিং ফোর্স মাঠে

 

আজ দামুড়হুদা উপজেলা পরিষদ নির্বাচন প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্ন

স্টাফ রিপোর্টার: আজ শনিবার অনুষ্ঠিত হচ্ছে চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলা পরিষদ নির্বাচন। শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের জন্য প্রশাসনিকভাবে প্রয়োজনীয় উদ্যোগ নেয়া হয়েছে। গতকাল শুক্রবার সকাল থেকেই ছয়জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে স্ট্রাইকিং ফোর্স ও বিজিবি-সেনাবাহিনী টহলে রয়েছেন। ইতোমধ্যে উপজেলার ৭৭টি কেন্দ্রে স্বচ্ছ ভোটার বাক্সসহ প্রয়োজনীয় উপকরণ পাঠানো হয়েছে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এলাকা ভিত্তিক ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিজিবি’র স্ট্রাইকিং ফোর্স থাকবে দামুড়হুদা ও হাউলি ইউনিয়নে ম্যাজিস্ট্রেট মো. মোকলেছুর রহমান, দর্শনা পৌরসভা ও পারকৃষ্ণপুর মদনা ইউনিয়নে ম্যাজিস্ট্রেট মু. রেজা হাসান, কার্পাসডাঙ্গা ও কুড়ালগাছি ইউনিয়নে ম্যাজিস্ট্রেট মো. রুহুল আমিন ও নতিপোতা ও জুড়ানপুর ইউনিয়নে ম্যাজিস্ট্রেট মো. মুনিবুর রহমান। ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সেনাবাহিনীর স্ট্রাইকিংফোর্স থাকবে দামুড়হুদা উপজেলায় মো. ম্যাজিস্ট্রেট শাহিনুজ্জামান ও ম্যাজিস্ট্রেট ফারজানা খানম। এছাড়া পুলিশের ১৮ পুলিশ কর্মকর্তার (এসআই) নেতৃত্বে পুলিশের মোবাইল টিম ও ৫ পুলিশ পরিদর্শকের নেতৃত্বে থাকবে পুলিশের স্ট্রাইকিংফোর্স মাঠে থাকবে।

বর্তমানে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের আজাদুল ইসলাম, কেন্দ্রীয় বিএনপির প্রার্থী ফজলুর রহমান ও বিএনপির বিদ্রোহী প্রার্থী লিয়াকত আলী শাহ এবং জামায়াতের আজিজুর রহমান, ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের শহিদুল ইসলাম ও জামায়াতের আব্দুল কাদের এবং বিএনপির আবুল হাশেম ও হাবিবুর রহমান এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে জামায়াতের কোনো প্রার্থী না থাকলেও আওয়ামী লীগের রওশন আকবর ও বিএনপির ছালমা জাহান মাঠে রয়েছেন।

ভারত সীমান্তবর্তী এ উপজেলাটি একটি পৌরসভা ও ৭টি ইউনিয়ন নিয়ে গঠিত। দামুড়হুদা উপজেলায় নির্বাচনে মোট ৭৭টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। প্রতীক বরাদ্দের পর থেকেই গণসংযোগ ও ভোট চাওয়ার কাজে ব্যস্ত সময় পার  করেছেন প্রার্থীরা। ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে বিভিন্ন প্রতিশ্রুতির মাধ্যমে সমর্থনের পাশাপাশি ভোটপ্রার্থনা করেছেন। দামুড়হুদা উপজেলায় মোট ভোটারের সংখ্যা ১ লাখ ৯৫ হাজার। এর মধ্যে পুরুষ ভোটার ৯৭ হাজার ৪৭৫ এবং নারী ভোটার রয়েছেন  ৯৭ হাজার ৫২৫ জন। সহকারী রিটার্নিং কর্মকর্তা ও দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদুর রহমান জানান, সুষ্ঠুভাবে নির্বিঘ্নে পরিবেশে ভোটগ্রহণের জন্য যা যা করা দরকার সবই করা হয়েছে।