দর্শনা মেহেরপুর ও গাংনীতে ফেনসিডিলসহ ৫ মাদক কারবারী গ্রেফতার

দর্শনা অফিস: দর্শনা আইসি পুলিশ ও নিমতলা বিজিবি সদস্যরা মাদকবিরোধী পৃথক দুটি অভিযান চালিয়েছে। এ অভিযানে বিজিবি ফেনসিডিল উদ্ধার করতে পারলেও আটক করতে পারেনি কোনো মাদককারবারীকে। পুলিশ ফেনসিডিলসহ দু মাদক কারবারীকে আটক করেছে। গতকাল মঙ্গলবার রাত ৮টার দিকে দর্শনা আইসি ইনচার্জ এসআই মিজানুর রহমানের নেতৃত্বে এএসআই জাকির হোসেন গোপন সংবাদের ভিত্তিতে সঙ্গীয় ফোর্স নিয়ে মাদকবিরোধী অভিযান চালান দর্শনা পৌর শহরের দক্ষিণচাঁদপুরের আবুল মণ্ডলের ছেলে বাবুর বাড়িতে। পুলিশ ওই বাড়ি তল্লাশি চালিয়ে উদ্ধার করেছে ২৪ বোতল ফেনসিডিল। ফেনসিডিল কারবারের সাথে জড়িত থাকায় গ্রেফতার করেছে বাবুসহ একই মহল্লার স্টেশনপাড়ার আপু জোয়ার্দ্দারের ছেলে রফিকুল ইসলাম ওরফে রফিককে। এ ঘটনায় এএসআই জাকির হোসেন বাদী হয়ে গতকালই গ্রেফতারকৃত রফিক ও বাবুর বিরুদ্ধে দামুড়হুদা থানায় মামলা দায়ের করেছেন।

এদিকে দর্শনা নিমতলা বিজিবি ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার তমিজুল হক গোপন সংবাদের সঙ্গীয় সদস্যদের নিয়ে মাদকবিরোধী অভিযান চালান দর্শনা পৌর শহরের জয়নগর নদীরধার এলাকায়। সেখানে মাদককারবারীদের ধাওয়া করে উদ্ধার করেছেন ৯৬ বোতল ফেনসিডিল।

মেহেরপুর অফিস: মেহেরপুর জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) মাদকবিরোধী অভিযানে ১০ বোতল ফেনসিডিলসহ মাদকব্যবসায়ী আলম হোসেনকে (২৬) গ্রেফতার করা হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেল সাড়ে ৩টার দিকে বুড়িপোতা গ্রামের নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। সে ওই গ্রামের মৃত বাদশা মিয়ার ছেলে।

ডিবিসূত্রে জানা গেছে, ডিবির এসআই বাবুল আক্তারের নেতৃত্বে এএসআই আব্দুল হান্নানসহ সঙ্গীয় পুলিশ সদস্যরা আলম হোসেনের বাড়িতে অভিযানে যান। বেচাকেনার সময় হাতেনাতে তাকে ১০ বোতল ফেনসিডিলসহ গ্রেফতার করা হয়। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে গতকাল রাত সাড়ে ৯টার দিকে মামলা দায়ের করে আলমকে সদর থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান এসআই বাবুল আক্তার।

জীবননগর ব্যুরো/দর্শনা অফিস: জীবননগর ও দর্শনায় মাদকবিরোধী অভিযান চালিয়েছে চুয়াডাঙ্গা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের একটি দল। পৃথক তিনটি স্থানে অভিযানকালে উদ্ধার করেছে ফেনসিডিল, মদ ও গাঁজা। আটক করেছে একজনকে। তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে চুয়াডাঙ্গা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিফতরের পরিদর্শক লাকীয়া খানমের নেতৃত্বে একটি দল মাদকবিরোধী অভিযান চালায় দর্শনা পৌর শহরের ঈশ্বরচন্দ্রপুর মসজিদপাড়ার আবু হানিফের ছেলে আরব আলীর বাড়িতে। সেখান থেকে উদ্ধার করা হয় ৭ বোতল ফেনসিডিল। আরব আলী পালিয়ে রক্ষা পেলেও লাকীয়া খানম বাদী হয়ে গতকালই দামুড়হুদা থানায় তার বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। বিকেল ৪টার দিকে এ দল মাদকবিরোধী অভিযান চালায় জীবননগরের আন্দুলবাড়িয়া ইউনিয়নের দেহাটি ঈদগাপাড়ার বুদো শাহর ছেলে সাজাহানের বাড়িতে। ওই বাড়ি তল্লাশি চালিয়ে উদ্ধার করা হয় ১শ গ্রাম গাঁজা। আটক করা হয়েছে সাজাহানকে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের এসআই আব্দুল হান্নান বাদী হয়ে গতকালই সাজাহানের বিরুদ্ধে জীবননগর থানায় মামলা দায়ের করেছেন। সাজাহানকে সোপর্দ করা হয়েছে থানা পুলিশের হাতে। একই দল বিকেল ৫টার দিকে জীবননগরের করচাডাঙ্গার হযরত আলীর ছেলে আখের আলীর বাড়িতে মাদকবিরোধী অভিযান চালায়। ওই বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে ২০০ লিটার চুলাই মদ তৈরির তরল পদার্থ ও ৫ লিটার মদ। এ সময় আখের আলী কৌশলে পালিয়ে গেলেও পরিদর্শক লাকীয়া খানম বাদী হয়ে গতকালই জীবননগর থানায় তার বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।

গাংনী প্রতিনিধি: ১১৭ বোতল ফেনসিডিলসহ বিপ্লব হোসেন (৩২) নামের এক মাদকব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব। গতকাল মঙ্গলবার দুপুরে বামন্দী-কাজিপুর সড়কের নিশিপুর এলাকা থেকে তাকে আটক করা হয়। বিপ্লব হোসেন কাজিপুর মধ্যপাড়ার মোশারফ হোসেনের ছেলে।

র‌্যাব-৬ গাংনী ক্যাম্পসূত্রে জানা গেছে, কাজিপুর গ্রাম থেকে নিজের শ্যালোইঞ্জিন চালিত নসিমনযোগে ফেনসিডিল নিয়ে বামন্দীর দিকে আসছিলো বিপ্লব। নিশিপুর গ্রামের ফারুক হোসেনের রাইস মিলের সামনে থেকে র‌্যাব সদস্যরা তাকে আটক করেন। এ সময় নসিমনের যাত্রী সিটের নিচে অভিনব কায়দায় রাখা ১১৭ বোতল ফেনসিডিল উদ্ধার করেন র‌্যাব সদস্যরা। অভিযান পরিচালনা করেন র‌্যাব-৬ গাংনী ক্যাম্প কমান্ডার ক্যাপ্টেন আশরাফ উদ্দীন। গতকালই মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের পূর্বক বিপ্লবকে গাংনী থানায় সোপর্দ করেছে র‌্যাব। আজ তাকে মেহেরপুর আদালতে প্রেরণ করা হবে বলে গাংনী থানাসূত্রে জানা গেছে।