চুয়াডাঙ্গা ও মেহেরপুরে প্রাথমিক শিক্ষা সপ্তাহ উদ্বোধন

মাথাভাঙ্গা ডেস্ক: চুয়াডাঙ্গা ও মেহেরপুরে প্রাথমিক শিক্ষা সপ্তাহ উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে চুয়াডাঙ্গার দামুড়হুদা, জীবননগর ও আলমডাঙ্গায় এবং মেহেরপুরে র‌্যালি ও আলোচনাসভার আয়োজন করা হয়।

দামুড়হুদা প্রতিনিধি জানিয়েছেন, দামুড়হুদায় জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তা-২০১৪’র আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে গতকাল রোববার সকাল সাড়ে ৯টার দিকে বর্ণাঢ্য র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হয়। দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার মো. ফরিদুর রহমানের নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালিটি উপজেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পরিষদ চত্বরে শেষ হয়। উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নূর জাহান, ইউআরসির ইন্সট্রাক্টর জামাল হোসেন, সহকারী শিক্ষা অফিসার সাকি ছালাম, আসাফুদ দৌলা, নাসরিন নাহার, শিক্ষক জান মোহাম্মদ জান্টু, শামসুন্নাহার, শরিফ উদ্দিন, ওয়াহেদ মুরাদ, নারায়ন চন্দ্র পাল, সিরাজুল ইসলাম, দামুড়হুদা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, দশমী সরকারি প্রাথমিক বিদ্যালয়, দেওলী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দশমী বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিরা র‌্যালিতে অংশগ্রহণ করে। র‌্যালি শেষে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সরোজগঞ্জ প্রতিনিধি জানিয়েছেন, শিক্ষা সপ্তা উপলক্ষে  গতকাল সকাল ১০টায় চুয়াডাঙ্গা সদরের সরোজগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উদ্যোগে র‌্যালি বের করা হয়। র‌্যালিটি সরোজগঞ্জ বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বিদ্যালয়ে শেষ হয়। র‌্যালিতে অংশগ্রহণ করেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি গোলজার হোসেন, সদস্য জিল্লুর রহমান, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হালিমা খাতুনসহ শিক্ষক-কর্মচারীবৃন্দ।

জীবননগর ব্যুরো জানিয়েছে, জীবননগরে জাতীয় শিক্ষা সপ্তা  পালিত হয়েছে। গতকাল রোববার সকাল ১০টায় জীবননগর শিক্ষা অফিস কর্তৃক আয়োজিত জাতীয় শিক্ষা সপ্তা পালন উপলক্ষে র‌্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়। ইউএনও সাজেদুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান গোলাম মোর্তুজা। বিশেষ অতিথি ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা আক্তার রিনি, মাধ্যমিক শিক্ষা অফিসার আমজাদ হোসেন, উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর হাবিবুর রহমান, প্রেসক্লাব সভাপতি আনোয়ারুল কবির, সহকারী শিক্ষা অফিসার কোমল কুমার ভট্টাচার্য ও জিল্লুর রহমান।

মেহেরপুর অফিস জানিয়েছে, মেহেরপুর জেলা প্রশাসন ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসের উদ্যোগে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তা উদযাপন উপলক্ষে রোববার সকাল ১০টায় মেহেরপুর জেলা প্রশাসক সম্মেলনকক্ষে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার এসএম তৌফিকুজ্জামান। প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মাহমুদ হোসেন। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) হেমায়েত হোসেন ও আমেরিকাভিত্তিক সংগঠন সেভ দ্য চিলড্রেনের এরিয়া ম্যানেজার ফারুক হোসেন। বক্তব্য রাখেন সহকারী উপজেলা শিক্ষা অফিসার আবুল ফজল, মনোয়ার হোসেন, সৈয়দ মাসুসুর রহমান ও জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আলমগীর হোসেন। পরিচালনা করেন সদর উপজেলা শিক্ষা অফিসার আমজাদ হোসেন। এর আগে জেলা প্রশাসক মাহমুদ হোসেনের নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালি মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমী চত্বর থেকে বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ে শেষ হয়। র‌্যালিতে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলো।

আলমডাঙ্গা ব্যরো জানিয়েছে, আলমডাঙ্গায় জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তা-২০১৪ উপলক্ষে গতকাল বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০টায় উপজেলা চত্বর থেকে র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আলোচনাসভার আয়োজন করে। সভায় উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আশরাফুল আলমের সভাপতিত্বে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ শাহিনুজ্জান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসান কাদির গনু, প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি রেফাউল হক, সাধারণ সম্পাদকসহ প্রাথমিক শিক্ষক কর্মচারী উপস্থিত ছিলেন।