গাংনীর মথুরাপুরে অগ্নিকাণ্ডে ১৩টি ঘর ভস্মীভূত : ১০ লক্ষাধিক টাকার ক্ষতি

গাংনী প্রতিনিধি: রান্নাঘরের চুলার আগুন থেকে ভস্মীভূত হয়েছে ১৩টি ঘর। এতে নগদ টাকা ও মালামালসহ ১০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ভুক্তভোগীরা। গতকাল রোববার বিকেল ৫টার দিকে মেহেরপুরের গাংনী উপজেলার মথুরাপুর গ্রামে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয়সূত্রে জানা গেছে, গাংনী উপজেলার তেঁতুলবাড়িয়া ইউনিয়নের সীমান্তবর্তী মথুরাপুর গ্রামের হাছিম উদ্দীনের ছেলে বাবুর আলীর রান্নাঘরের চুলা থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। এতে বাবুর আলী ও তার পিতা হাছিম উদ্দীন, প্রতিবেশী মহির উদ্দীন ও তার ছেলে লাজু মিয়া, আব্দুল কাদেরের ছেলে রেজাউল ইসলাম ও সাইফুল ইসলামের বাড়িতে আগুন ছড়িয়ে পড়ে। গ্রামের মানুষ চেষ্টা করে আগুন নেভালেও ১৩টি ঘর ভস্মীভূত হয়। নগদ টাকা, আসবাবপত্র, ঘরের ছাউনি ও মালামালসহ ১০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা। লাজু মিয়া জানিয়েছেন, বিদেশ যাওয়ার জন্য চার লাখ টাকা জোগাড় করে বাড়িতে রেখেছিলেন। আগুনে সব টাকা পুড়ে গেছে। ছয়টি বাড়ির লোকজন এখন খোলা আকাশের নিচে বসবাস করছেন।

এদিকে অগ্নিকাণ্ডের খবর পেয়ে তেঁতুলবাড়িয়া ইউপি চেয়ারম্যান নাজমুল হুদা বিশ্বাস ঘটনাস্থল পরিদর্শন করে সহযোগিতার আশ্বাস দিয়েছেন। আরো সহযোগিতার জন্য জেলা প্রশাসনসহ সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।