হাটবোয়ালিয়ায় ভুয়া বিশেষজ্ঞ ডাক্তার সেজে অপারেশনের অভিযোগ

আলমডাঙ্গা ব্যুরো: অন্যের লাইসেন্স জাল করে আলমডাঙ্গার হাটবোয়ালিয়ায় নিউ জনসেবা ক্লিনিক স্থাপন করা হয়েছে। ক্লিনিক মালিক হাইস্কুলের গন্ডি পার না হওয়া সিরাজ নিজেই ভুয়া বিশেষজ্ঞ ডাক্তার সেজে ওই ক্লিনিকে অপারেশন করছে বলে অভিযোগ উঠেছে।

জানা গেছে, আলমডাঙ্গার বক্সিপুর গ্রামের সিরাজুল ইসলাম হাইস্কুলের গন্ডি পার হতে পারেনি বলে তার ঘনিষ্ঠ ও সহপাঠীরা জানিয়েছে। সে এক সময় আলমডাঙ্গা শহরের কনা নার্সিং হোমে এক্স-রে মেশিন চালাতো। এক পর্যায়ে সে কনা নার্সিং হোমে অপারেশন থিয়েটারে ডাক্তারের সাথে থাকতো বলে জানা যায়। বেশ কয়েক বছর সে হাটবোয়ালিয়া বাজারে নিজেই জনসেবা ক্লিনিক নামে ক্লিনিকের ব্যবসা ফেঁদে বসে। বিভিন্ন এলাকা থেকে ভুয়া ডাক্তার নিয়ে সেই ক্লিনিকে অপারেশন চালাতো। প্রায় ২ মাস আগে ওই ক্লিনিকে অপারেশন করার সময় জীবননগর উপজেলার ভুয়া সার্জন আলীকে আলমডাঙ্গা থানা পুলিশ গ্রেফতার করে। পরে আলমডাঙ্গা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাকে মোটা অঙ্কের টাকা জরিমানা করেন। জরিমানার টাকা পরিশোধ করে মুচলেকা দিয়ে সে মুক্ত হয়। সে সময় ক্লিনিক মালিক কথিত ডাক্তার সিরাজ ভোদৌঁড় দিয়ে পালিয়ে রক্ষা পায়। তারপর থেকে ক্লিনিক ব্যবসা বন্ধ করে বেশ কিছুদিন সিরাজ গা-ঢাকা দিয়েছিলো। পরে হাটবোয়ালিয়া এলাকার কয়েকজনের সহযোগিতায় আবারও নতুন করে ক্লিনিক ব্যবসা ফেঁদে বসেছে।

বড়বোয়ালিয়া গ্রামে নিউ জনসেবা নামের ওই ক্লিনিকটি তিনি গতপশু শুক্রবার ঘটা করে উদ্বোধন করেছেন। অন্যের ক্লিনিকের লাইসেন্স জাল করে তিনি নতুন এ ক্লিনিক প্রতিষ্ঠা করেছেন। খবির উদ্দীনের জনসেবা ক্লিনিকের লাইসেন্স কম্পিউটার থেকে স্ক্যানিং করে শুধু আসল মালিকের নামের স্থলে সিরাজ নিজের নাম বসিয়ে নিয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ব্যাপারটি শুনে আসল মালিক খবির উদ্দীন গতকাল সিভিল সার্জন অফিসে অভিযোগ জানিয়েছেন বলে উল্লেখ করেছেন। ২০১২ সালের ২ ডিসেম্বর ঢাকা মহাখালী স্বাস্থ্য অধিদফতর কর্তৃক খবির উদ্দীনকে ওই লাইসেন্সটি প্রদান করে। লাইসেন্স নং ৩৩৩১। একই তারিখ ও  নম্বরের ওই লাইসেন্সটি হুবহু একই রকম রেখে শুধু মালিকের নাম খবির উদ্দীনের নামের পরিবর্তে সিরাজের নাম বসিয়ে কম্পিউটার স্ক্যানিং করে ভুয়া লাইসেন্স তৈরি করে নেয়ার অভিযোগ উঠেছে। বিষয়টি তদন্ত করলেই প্রমাণ মিলবে বলে অভিযোগকারীদের দাবি।

এছাড়া নিউ জনসেবা নামের ক্লিনিকটি উদ্বোধনের পরপরই সিরাজ নিজেই একাধিক রোগীকে অপারেশন করেছে। গত শুক্রবার বড়বোয়ালিয়া গ্রামের ইমদাদুলের স্ত্রী তামান্নার অ্যাপেন্ডিক্স অপারেশন করেছে বলে প্রত্যক্ষদর্শীরা অভিযোগ করেছে।