চুয়াডাঙ্গায় মেধাবী কলেজছাত্র শিমুল হত্যাকারীদের বিচারের দাবিতে বিক্ষোভ মানববন্ধন ও সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা সরকারি কলেজের ইতিহাস বিভাগের অনার্স ২য় বর্ষের মেধাবী ছাত্র লিমুয়েল ইসলাম শিমুল হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি ও হত্যামামলার আসামিদের আড়াল করতে পুলিশের গড়িমশির প্রতিবাদে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সংবাদ সম্মেলন করেছে নিহত শিমুলের সহপাঠী, গ্রামবাসী এবং পরিবারের সদস্যরা।

আজ শনিবার বেলা ১১টায় শহরের শহীদ হাসান চত্বরে অনুষ্ঠিত হয় মানববন্ধন। সেখানে শিমুলের পিতা-মাতা জানান, তাদের ছেলের হত্যাকারী সেকেন্দার ধরা পড়লেও প্রধান আসামি হাসান এখনও পলাতক। পুলিশের কাছে গেলে নানান টালবাহানা করছে তারা। এছাড়া শিমুল হত্যামামলা ভিন্নখাতে নেয়ারও অপচেষ্টা চলছে। এরপর শহরে বের হয় বিক্ষোভ মিছিল।

বেলা ১২টায় চুয়াডাঙ্গা প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে লিমুয়েল ইসলাম শিমুলের পিতা আহম্মেদ আলীর পক্ষে লিখিত বক্তব্যে পাঠ করেন তার আত্মীয় আব্দুল হান্নান। লিখিত বক্তব্যে একই অভিযোগ করেন। তার একমাত্র ছেলের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তিনি।

উল্লেখ্য, গত ৭ ফেব্রুয়ারি রাতে চুয়াডাঙ্গা সদর উপজেলার ছয়ঘরিয়া গ্রামে বন্ধুদের হাতে নির্মমভাবে খুন হয় কলেজছাত্র লিমুয়েল ইসলাম শিমুল। পরদিন একটি ভুট্টাক্ষেত থেকে মাটিতে পুঁতে রাখা লাশ উদ্ধার করে পুলিশ। ওই দিনই শিমুলের পিতা আহম্মেদ আলী এ ব্যাপারে চুয়াডাঙ্গা সদর থানায় একই গ্রামের সেকেন্দার এবং হাসানের নাম উল্লেখ করে হত্যামামলা দায়ের করেন। এ মামলার আসামি সেকেন্দারকে গ্রেফতার করা হলেও প্রভাবশালী হাসান এখনও পলাতক রয়েছে।