চুয়াডাঙ্গার হিজলগাড়ি বাজারে সোনার দোকানে ডাকাতিতে ব্যবহৃত তালাকাটা কাতারি উদ্ধার : রাশেদুলের গা ঢাকা

বেগমপুর প্রতিনিধি: চুয়াডাঙ্গার হিজলগাড়ি বাজারের সোনার দোকানে ব্যবহৃত তালাকাটা কাতারি ডিহি ফার্মপাড়ার রাশেদুলের বাড়ি থেকে উদ্ধার করেছে পুলিশ। অবস্থা বেগতিক বুঝে গা ঢাকা দিয়েছে রাশেদুল।

পুলিশ জানিয়েছে, গত ২৭ ফেব্রুয়ারি বৃহস্পতিবার ভোরে চুয়াডাঙ্গা সদর উপজেলার হিজলগাড়ি বাজারের প্রাণকেন্দ্রে নৈশপ্রহরীসহ পথচারীদের বেঁধে জননী জুয়েলার্স দোকানে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটে। সেই থেকে ডাকাতির ঘটনা উদঘাটনে পুলিশ মাঠে নামে। ঘটনার ১০ দিনের মাথায় গতকাল শনিবার বেলা ১টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে হিজলগাড়ি ফাঁড়ি পুলিশের ইনচার্জ এএসআই শরিফুল ইসলাম অভিযান চালান কেরুজ ডিহি বাণিজ্যিক খামারপাড়ার শওকত আলীর ছেলে রাশেদুলের বাড়িতে। এ সময় রাশেদুলের ধানের গোলার নিচ থেকে বস্তায় জড়ানো ৩৬ ইঞ্চি লম্বা একটি কাতারি উদ্ধার করে পুলিশ। পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে সম্প্রতি হিজলগাড়ি বাজারে সোনার দোকানে ঘটে যাওয়া ডাকাতির ঘটনায় তালাকাটার কাজে এ কাতারিটি ব্যবহৃত হয়ে থাকতে পারে। কারণ এ ধরনের কাতারি সাধারণত পরিবারের কোনোকাজে ব্যবহৃত হয় না। এমনকি কাতারি ব্যবহৃত হয় এমন কোনো পেশার কাজও করে না রাশেদুল। বিষয়টি গভীরভাবে খতিয়ে দেখা হচ্ছে বলে পুলিশ জানায়। রাশেদুলের পরিবারের পক্ষ থেকে বলা হয়েছে কেউ শত্রুতামূলক রাশেদুলকে ফাঁসানোর জন্য হয়তো এ কাতারিটা তার গোলার নিচে রেখে গেছে।

উল্লেখ্য, ২৭ ফেব্রুয়ারি ১৫/১৬ জনের সশস্ত্র ডাকাতদল নিজেদের পাটির লোক পরিচয় দিয়ে নৈশপ্রহরী এবং ১০/১২ জন পথচারীকে বেঁধে বাজারের জননী জুয়েলার্স দোকানের ৭টি তালা কেটে সিন্দুকের তালা ভেঙে নগদ ২৫ হাজার টাকা, ৯ ভরি সোনার গয়না ও ৭২ ভরি রূপার গয়নাসহ প্রায় ৫ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নেয়।