চুয়াডাঙ্গায় পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উদ্যোগে কর্মশালা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: স্থায়ী ও দীর্ঘমেয়াদী পদ্ধতির গ্রহীতা বৃদ্ধি, ড্রপআউট হ্রাসকরণ এবং সেবাকেন্দ্রে সেবার মান নিশ্চিতকরণ বিষয়ে ১ ও ২ সন্তান বিশিষ্ট দম্পতিদের অংশগ্রহণে সচেতনতামূলক ক্যাম্পেইন বিষয়ে চুয়াডাঙ্গায় পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উদ্যোগে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।  গতকাল বৃহস্পতিবার বেলা ১০টায় সদর উপজেলা পরিষদ মিলনায়তনে কর্মশালার উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইন।

জেলা পরিবার পরিকল্পনা বিভাগের ভারপ্রাপ্ত উপপরিচালক মো. রেজাউল করিমের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন- ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. শাহাদাত হোসেন, পরিবার পরিকল্পনা বিভাগের মিডিয়া প্রোডাকশন ম্যানেজার মো. মনিরুজ্জামান ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল আমিন। কর্মশালায় প্রশিক্ষক ছিলেন মা ও শিশু কল্যাণকেন্দ্রের মেডিকেল অফিসার ডা. বেলাল উদ্দিন ও ডা. শফিকুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইন বলেন, বর্তমানে শিশু ও মাতৃ মৃত্যুর হার অনেক কমে গেছে। দুটি সন্তান বেঁচে থাকলে অধিক সন্তান আর দরকার নেই। দুটি সন্তান সীমিত রাখার জন্য যেসব পদ্ধতি রয়েছে তা গ্রহণ করবেন। কারণ মানুষ বৃদ্ধি পেলে বসতি স্থাপনের জায়গা ও খাদ্য সংকট দেখা দিবে।