দলের ভেতরের বিশ্বাসঘাতকদের বিচার করতে হবে

মেহেরপুরে আওয়ামী লীগের কর্মী মূল্যায়ন সমাবেশে বক্তারা

 

মেহেরপুর অফিস: গত ১৯ ফেব্রুয়ারি মেহেরপুর সদর উপজেলা নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী হাজি গোলাম রসুলের পরাজয়ের মূল কারণ দলের ভেতরের কিছু নেতাকর্মীর বিশ্বাসঘাতকতা। প্রকাশ্যে বিরোধিতা করে তারা ১৯ দলীয় জোট প্রার্থীদের প্রতীকে ভোট দিতে বলেছেন। স্বাধীনতার পর থেকে যেসব কেন্দ্রে পরাজয় হয়নি এবার সে কেন্দ্রগুলোতেও পরাজয় হয়েছে। তাই যারা দলের সাথে বেঈমানি করেছে তাদেরকে দল থেকে ছুঁড়ে ফেলতে হবে। সদর উপজেলা আওয়ামী লীগ আয়োজিত উপজেলা নির্বাচন পরবর্তী কর্মী মূল্যায়ন সমাবেশে নেতাকর্মীরা তাদের বক্তব্যে এসব কথা বলেন। গতকাল বুধবার বিকেল ৪টার দিকে মেহেরপুর জেলা স্টেডিয়ামে এ সমাবেশ শুরু হয়।

সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজি গোলাম রসুলের সভাপতিত্বে সমাবেশ শুরু হয়। তিনি স্বাগত বক্তব্যে বলেন, দলীয় সমর্থন পাওয়ার পর কেন তাকে পরাজয় বরণ করতে হলো? রাজনীতি করতে এসে পরিবারকে সময় না দিয়ে সারাজীবন তিনি মানুষের জন্য কাজ করেছেন উল্লেখ করে আরো বলেন, শুধু দলীয় কিছু লোকের বিরোধিতা নয় প্রশাসনও তার বিরুদ্ধে অবস্থান নিয়েছিলো। এ সময় তিনি আবেগ আপ্লুত হয়ে পড়েন। এতে সমাবেশে উপস্থিত নেতাকর্মীরা কান্নায় ভেঙে পড়েন। তবে মঞ্চে উপস্থিত নেতৃবৃন্দ বলেন, সামনের দিনে সব কিছু মাড়িয়ে দলকে শক্তিশালী করার কাজ শুরু করতে হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মেহেরপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য প্রফেসর আব্দুল মান্নান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. মিয়াজান আলী, সহসভাপতি আলহাজ মো. আসকার আলী, আব্দুস সামাদ বাবলু বিশ্বাস, যুগ্মসম্পাদক সাইফুল ইসলাম পল্টু, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক অ্যাড. ইব্রাহিম শাহীন, শিক্ষা বিষয়ক সম্পাদক আব্দুল মান্নান, সদর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রব বিশ্বাস, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আক্কাস আলী, জেলা ছাত্রলীগ সভাপতি সাফুয়ান উদ্দীন আহম্মেদ রুপক, সাধারণ সম্পাদক বারিকুল ইসলাম লিজনসহ নেতৃবৃন্দ। সদর উপজেলার বিভিন্ন গ্রাম ও ইউনিয়নসহ বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।