মেহেরপুর জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের কর্মসূচি প্রত্যাহার

মেহেরপুর অফিস: মেহেরপুর জেনারেল হাসপাতালের টিকিট মাস্টার কামরুল আযম বাবুর মারধরকারীদের গ্রেফতারে বেধে দেয়া ২৪ ঘণ্টার আল্টিমেটাম প্রত্যাহার করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুর দুইটার দিকে হাসপাতালে এক সমঝোতা সভায় অভিযুক্ত রমজান আলী স্বপন ক্ষমা চাইলে বিষয়টি মীমাংসা হয়। এতে গত সোমবার দুপুর থেকে শুরু হওয়া ওই কর্মসূচি ঘোষণা করেন মেহেরপুর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. নজরুল ইসলাম।

তত্ত্বাবধায়কের অফিসকক্ষে সমঝোতাসভায় অভিযুক্ত রমজান আলী স্বপনকে দু হাজার টাকা অর্থদণ্ড করা হয়। জরিমানা পরিশোধ, এমন কর্মকাণ্ড ভবিষ্যতে আর না করার লিখিত মুচলেকা এবং ক্ষমা প্রার্থনা করেন রমজান আলী স্বপন। সভায় আরও উপস্থিত ছিলেন- বিএমএ মেহেরপুর জেলা সাধারণ সম্পাদক ডা. আবু তাহের, গাইনি বিশেষজ্ঞ ডা. আব্দুস সালাম, সাবেক উপজেলা চেয়ারম্যান খন্দকার আমিরুল ইসলাম পালু, আমঝুপি ইউপি সাবেক চেয়ারম্যান বোরহান উদ্দীন চুন্নুসহ হাসপাতালের কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

মেহেরপুর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. নজরুল ইসলাম জানান, গত ২৭ ফেব্রুয়ারি গত বৃহস্পতিবার বেলা ১১টার দিকে আমঝুপি গ্রামের উত্তরপাড়ার বাসিন্দা জেএমআই ফার্মাসিউটিক্যালসের মেডিকেল প্রতিনিধি (এমআর) রমজান আলী স্বপন একজন মহিলা রোগীর টিকিটের জন্য হাসপাতালের টিকিট কাউন্টারে যান। ওই সময় রোগীর প্রচুর ভিড় থাকায় শিশু, নারী ও পুরুষদের আলাদা লাইনে ৩ জন টিকিট প্রদান করছিলেন। পুরুষদের টিকিট প্রদান করছিলেন কামরুল আযম বাবু। মহিলাদের লাইনে না গিয়ে বাবুর কাছে টিটিক চান স্বপন। বাবু তাকে মহিলা লাইনে দাঁড়িয়ে টিকিট সংগ্রহের অনুরোধ করেন। কিন্তু রাগান্বিত হয়ে বহিরাগতদের সাথে নিয়ে বাবুকে মারধর করেন। ওইদিনই অভিযুক্তদের নামে সদর থানায় এজাহার দাখিল করা হয়। ২৪ ঘণ্টার মধ্যে আসামিদের গ্রেফতারে গত সোমবার সকালে এ কর্মসূচি দেয় হাসপাতাল কর্তৃপক্ষ।