আবারও কেরুজ আকন্দবাড়িয়া বীজ উৎপাদন খামারের আখে আগুন

বেগমপুর প্রতিনিধি: বাড়তি নজদারির বুলি আওড়ালেও আবারও আকন্দবাড়িয়া বীজ উৎপাদন খামারের আখে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ওই খামারের প্রায় ২ একর আখ পুড়ে হয়েছে ভস্মীভূত। প্রশাসানিক দুর্বলতার কারণে অগ্নিকাণ্ডে ঘটনায় পার পেয়ে যাচ্ছেন দায়িত্বরত ব্যক্তিরা।

জানা গেছে, কেরুজ বাণিজ্যিক খামারের আখ রক্ষার্থে বাড়ি পাহারাদারের ব্যবস্থা করা হয়েছে দাবি করে ফার্মম্যানেজার আব্দুল কুদ্দুস জানান, বুলি আওড়ালেও আবারও গতকাল মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে আকন্দবাড়িয়া বীজ উৎপাদন খামারের বি ব্লকে ঘটেছে অগ্নিকাণ্ডের ঘটনা। এতে ওই ফার্মের ২ একর জমির দৃষ্টিনন্দন আখ পুড়ে ভস্মীভূত হয়েছে। চুয়াডাঙ্গা ফায়ার সার্ভিসের লোকজন এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। একের পর এক কেরুজ নিজস্ব জমির আখে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেই চলেছে। কর্তৃপক্ষের একটি অজুহাত; ২৪ ঘণ্টার মধ্যে পোড়া আখ মিলে নিলে খুব একটা ক্ষতি হবে না। প্রশ্ন উঠেছে আখ পুড়লে যেখানে ক্ষতি নেয় বলে কেরুজ কর্তৃপক্ষ মনে করে তাহলে সব আখ আগুনে পুড়িয়ে মিলে নিলে দোষ কী?

উল্লেখ্য, চলতি মরসুমে গত ২৬ জানুয়ারি ৩ ফেব্রুয়ারি  ডিহি বাণিজ্যিক খামারে দু দফা অগ্নিকাণ্ড এবং ৯ ফেব্রুয়ারি, ৪ মার্চ আকন্দবাড়িয়া বীজ উৎপাদন খামারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তাহলে প্রশ্ন উঠেছে কেরুজ কর্তৃপক্ষ আখ দেখভাল করার জন্য কেন এতো অর্থব্যয় করে পাহারাদার রেখেছে?