মেহেরপুর সদর ঝিনাইদহ সদর ও শৈলকুপাসহ ৬ জেলার ৯ উপজেলায় আজ হরতাল ডেকেছে বিএনপি

স্টাফ রিপোর্টার: ভোটে বাধা দেয়া ও জালিয়াতির অভিযোগে মেহেরপুর সদর, ঝিনাইদহ সদর ও শৈলকুপাসহ ৬ জেলার ৮ উপজেলায় আজ বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি। গতকাল নির্বাচন শেষে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

যে উপজেলা গুলোতে হরতাল আহ্বান করা হয়েছে সেগুলো হলো- মেহেরপুর সদর, ঝিনাইদহর সদর ও শৈলাকুপা, বগুড়ার সোনাতলা, বরিশালের বাকেরগঞ্জ ও গৌরনদী, পাবনার সুজানগর ও সিরাজগঞ্জের কাজীপুর উপজেলা। গতকাল বুধবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ ব্রিফিঙে দলের যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী বলেন, স্থানীয়ভাবে এ হরতাল ডাকা হয়েছে।

মেহেরপুর অফিস জানিয়েছে, সদর উপজেলা নির্বাচনে কারচুপি, জালভোট প্রদান, ভোটারদের বাধা, ১৯ দলীয় জোটের নেতাকর্মীদের ওপর হামলা ও বাড়িতে ভাঙচুরের অভিযোগ তুলে আজ বৃহস্পতিবার মেহেরপুর জেলায় সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি। গতকাল বুধবার বিকেল সাড়ে ৫টার দিকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মেহেরপুর সদর উপজেলাসহ দেশের ৯ উপজেলায় হরতালের ঘোষণা দেন বিএনপি যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী। এর আগে ভোট গণনার সময় নির্বাচনের ফলাফল বর্জনের ঘোষণা দেন ১৯ দলীয় জোটের চেয়ারম্যান প্রার্থী অ্যাড. মারুফ আহম্মেদ বিজনসহ অপর দু পদের প্রার্থী। তবে নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান তিন পদেই জয়লাভ করে ১৯ দলীয় জোটের সমর্থিত প্রার্থী। মেহেরপুরের বিএনপির সাবেক এমপি মাসুদ অরুন জানিয়েছেন, হরতাল আধাবেলা করা যায় কি না তা সকালে কেন্দ্রের সাথে যোগাযোগ করে বলা হবে।