গাংনীর হোগলবাড়িয়া মহাম্মদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শোক কর্মসূচী অগ্রাহ্য করে পিকনিকের আনন্দ : প্রধান শিক্ষক ও সভাপতির অপসারণ দাবি

গাংনী প্রতিনিধি: সারাদেশের প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রী ও শিক্ষরা যখন শিশুশিক্ষার্থীদের অকাল মৃত্যুতে শোকে মূহ্যমান ঠিক তখনই পিকনিকে আনন্দ উল্লাস করে সমালোচনায় পড়েছে মেহেরপুর গাংনী উপজেলার হোগলবাড়িয়া মহাম্মদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কর্তৃপক্ষ। গতকাল সোমবার বিদ্যালয়ের ছাত্র, শিক্ষক ও পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ কৃষ্টিয়ার শিলাইদহে পিকনিক করেছেন। আর শিক্ষা মন্ত্রণালয় ঘোষিত শোক কর্মসূচির অংশ হিসেবে প্রাথমিক বিদ্যালয়গুলোতে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। যশোরের চৌগাছায় পিকনিকের বাস পুকুরে পড়ে সাত শিশুশিক্ষার্থীর অকাল মৃতুতে এ শোক কর্মসূচি পালন করা হয়।

স্থানীয়সূত্রে জানা গেছে, গতকাল সোমবার সকালে ওই বিদ্যালয়ের শিশুশিক্ষার্থীদের বাসযোগে শিলাইদহ কুঠিবাড়িতে পিকনিকে নিয়ে যান প্রধান শিক্ষকসহ পরিচালনা পর্যদের সদস্যরা। কিন্তু আশপাশের সবগুলো বিদ্যালয়সহ জেলার প্রাথমিক বিদ্যালয়ে দোয়া মোনাজাত করে দুর্ঘটনায় নিহত শিশুশিক্ষার্থীদের আত্মার মাগফেরাত কামনা করেন শিক্ষার্থী ও শিক্ষকরা। শোক কর্মসূচি অগ্রাহ্য করে পিকনিক করায় এলাকার মানুষের মাঝে ক্ষোভের সঞ্চার হয়। বিষয়টি স্থানীয় পর্যায় থেকে গড়িয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কান পর্যন্ত পৌঁছায়। প্রধান শিক্ষক মাহবুবুল হক ও পরিচালনা পর্যদের সভাপতি নুরুল হুদার অপসারণ দাবি করেন এলাকার মানুষ।

গতরাতে গাংনী উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুস সালামের সাথে যোগাযোগ করা হলে তিনি দৈনিক মাথাভাঙ্গাকে জানিয়েছেন, বিষয়টি খুবই দুঃখজনক। প্রধান শিক্ষক ও সভাপতিকে কারণ দর্শানের নোটিশ দিয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য শিক্ষা কর্মকর্তাকে বলা হয়েছে বলে জানান তিনি। এদিকে প্রধান শিক্ষকের কাছে জানতে চাইলে তিনি বলেন, শোক কর্মসূচির বিষয়টি তাদের জানা ছিলো না। পূর্ব নির্ধারিত সিদ্ধান্ত অনুযায়ী পিকনিকে যাওয়া হয়েছে। তিনিও দুঃখ প্রকাশ করেন।