৭০ বছর বয়সী বৃদ্ধের বিষপান : শয্যাপাশে ছেলের কটুক্তি

স্টাফ রিপোর্টার: ৭০ বছর বয়সী পিতা বিষপানে আত্মহত্যার অপচেষ্টা চালিয়ে যখন হাসপাতালে, তখনও একমাত্র ছেলের কটুক্তি থামেনি। গতকাল মঙ্গলবার সন্ধ্যার পর পিতার শয্যাপাশে দাঁড়িয়ে যখন পিতাকে জমি জমা নিয়ে কটুক্তি করতে থাকে ছেলে মিঠুন, তখন পাশে থাকা অন্যরা তাকে ধমক দিয়ে থামায়। তাতেও কাজ না হলে কেউ কেউ মিঠুনের ওপর মারমুখি হয়ে উঠে। তখন অবশ্য মাথা নিচু করে দাঁড়ায় সে।
জানা গেছে, চুয়াডাঙ্গা দামুড়হুদার ডুগডুগি বাজারপাড়ার মৃত আফজাল হোসেনের ছেলে আব্দুল আজিজ (৭০) গতকাল মঙ্গলবার বিকেলে বিষপান করেন। তাকে উদ্ধার করে প্রতিবেশীরা চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিয়ে ভর্তি করায়। পরে পিতার শয্যাপাশে এসে দাঁড়ায় ছেলে মিঠুন (২৮)। পিতার চিকিৎসার খোঁজখবরের বদলে যখন ছেলে বলতে থাকে, ‘ওরকম বাপের মরাই ভালো, কতো করে বললাম জমিজমাগুলো ভাগ করে দাও। না হলে ভাই বোনের মধ্যে মারামারি হবে। শুনলো না। উল্টো বিষখেয়ে এখন হাসপাতালে।’ এসব কথা শুনে পাশে থাকা অন্যরা মিঠুনকে থামতে বলে। তাতেও কাজ না হলে ক্ষুব্ধ কয়েকজন মারমুখি হয়ে উঠলে মিঠুন থামে।
বৃদ্ধ আব্দুল আজিজ জীবনের পড়ন্ত বেলায় কেনো বিষপানে আত্মহত্যার অপচেষ্টা চালিয়েছেন তা অবশ্য নিশ্চিত করে জানা সম্ভব হয়নি। তিনিও বিস্তারিত কিছু বলেননি।